ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

কুন্দুজের একটি হাসপাতালে মার্কিন বিমান হামলায় নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৫
কুন্দুজের একটি হাসপাতালে মার্কিন বিমান হামলায় নিহত ৩

ঢাকা: আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় শহর কুন্দুজে একটি হাসপাতালে ‘ভুলবশত’ বিমান হামলা চালিয়েছে মার্কিন সেনারা। এ ঘটনায় হাসপাতালটির তিন কর্মী নিহত হয়েছেন।



শনিবার (০৩ অক্টোবর) স্থানীয় সময় রাত সোয়া ২টার দিকে এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে স্বেচ্ছাসেবী মেডিকেল গ্রুপ ‘মেডেসিনস স্যানস ফ্রন্টিয়ার্স (এমএসএফ)’। এই সংস্থারই হাসপাতালে হামলার ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় আহত হয়েছেন আরও অর্ধ শতাধিক। আহতদের সবাই হাসপাতালের কর্মী ও রোগী।

এক বিবৃতিতে এমএসএফ বলেছে, রাতভর এ হামলায় আমরা বাকরুদ্ধ। আমাদের কর্মী ও রোগীদের হত্যা করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে, মার্কিন সেনারা ভুলবশত এ হামলা চালিয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে ন্যাটো। আফগানিস্তানে ন্যাটোর যৌথবাহিনীর মুখপাত্র কর্নেল ব্রায়ান ট্রাইবাস বলেছেন, মার্কিন বাহিনী কুন্দুজে শনিবার স্থানীয় সময় রাতে অভিযান পরিচালনা করেছে। এ সময়ই হয়তো ভুলবশত হাসপাতালটি ক্ষতিগ্রস্ত হয়। এ ব্যাপারে তদন্ত শুরু হয়েছে।

গত ২৮ সেপ্টেম্বর কুন্দুজের একাংশ দখল করে নেয় তালেবান জঙ্গিরা। এর পরপরই সেখানে ন্যাটোর সহায়তায় সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করে আফগান যৌথবাহিনী। বৃহস্পতিবার (০১ অক্টোবর) এই এলাকা পুনরুদ্ধারেরও দাবি করে দেশটির কর্তৃপক্ষ।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাদিক সেদিকি সেসময় বলেছিলেন, রাতভর ব্যাপক লড়াইয়ের পর কুন্দুজ পুনরুদ্ধার করা হয়েছে। যৌথবাহিনী এখন শহর সন্ত্রাসমুক্ত করার কাজে নিয়োজিত রয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৫/আপডেট: ১১২২ ঘণ্টা
আরএইচ


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।