ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ফরাসী বন্দরে বন্যা ও ঝড়ে ১২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৫
ফরাসী বন্দরে বন্যা ও ঝড়ে ১২ জনের মৃত্যু ছবি : সংগৃহীত

ঢাকা: ভূমধ্যসাগরে ফরাসী বন্দর ফ্রেঞ্চ রিভিয়েরা বা কোত দাজ্যুরে ঝড় ও বন্যায় ১২ জনের মৃত্যু হয়েছে।

রোববার (০৪ অক্টোবর) ঝড় ও বন্যায় ফরাসী বন্দর এলাকা প্লাবিত হওয়ার খবরটি স্থানীয় কর্তৃপক্ষ ও জরুরি ব্যবস্থাপনা অধিদফতরের বরাত দিয়ে জানানো হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে।



স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, নদীর বাঁধ ভেঙে ফ্রেঞ্চ রিভিয়েরা প্লাবিত হলে নিজেদের বাড়িতেই পানিতে ডুবে মৃত্যু হয় তিনজনের। পাঁচজনের মৃত্যু হয়েছে গাড়ি পার্ক করতে আশ্রয় খোঁজার সময়। আর তিনজনের গাড়ি একটি টানেলে আটকে গেলে সেখানেই ডুবে মারা যান তারা। এছাড়া শনিবার (০৩ অক্টোবর) দিনগত রাতে ঝড় আঘাত হানলে ক্যানস শহরে ষাটোর্ধ্ব এক বৃদ্ধারও মৃত্যু হয়।

জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, ব্রেগ নদীর পানি বাঁধ ভেঙে বন্দর এলাকায় ঢুকে পড়লে ব্যাপক বন্যার সৃষ্টি হয়।

ক্যানস’র মেয়র ডেভিস লিসনার্ড সংবাদমাধ্যমকে বলেছেন, ঝড় আর বন্যা এতোটাই ব্যাপকভাবে আঘাত হেনেছে যে, কিছু গাড়ি সাগরে ভেসে গেছে। আমরা অনেককেই উদ্ধার করেছি।

দুর্যোগে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ‌আশঙ্কা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বন্দর এলাকার ৩৫ হাজার বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে বলেও জানানো হয়েছে খবরে।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।