ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পশ্চিম তীরে ফিলিস্তিনি শিশুকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৫
পশ্চিম তীরে ফিলিস্তিনি শিশুকে গুলি করে হত্যা ছবি: সংগৃহীত

ঢাকা: পশ্চিম তীরে এক ফিলিস্তিনি শিশুকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনাবাহিনী। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি সেনাদের গুলিতে তিন ফিলিস্তিনির মৃত্যু হলো।

এছাড়া সংঘর্ষে আহত হয়েছেন আরও অন্তত সাড়ে চারশ মানুষ।

সোমবার (০৫ অক্টোবর) বেথলেহেমের কাছে আইদা শরণার্থী শিবিরে গুলির আঘাতে ওই শিশুর মৃত্যু হয়। তার হৃদপিণ্ডে গুলি বিদ্ধ হয় বলে বেথলেহেম হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।

নিহত শিশুর নাম আব্দেল রহমান আব্দুল্লাহ (১৩)। এর আগে একই দিন সকালে তুলকার্মে হুথেইফা সুলেইমান (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়। তার বিরুদ্ধে পাথর ছোড়ার অভিযোগ এনেছে ইসরায়েল কর্তৃপক্ষ। পূর্ব জেরুজালেমের পাশের এলাকা বেইত হানিনায়ও এক কিশোরের মৃত্যু হয়েছে।

ফিলিস্তিনের আন্তর্জাতিক শিশু প্রতিরক্ষা অধিদফতরের পরিচালক আয়েদ আবু কিউতাইশ সংবাদমাধ্যমকে বলেছেন, ইসরায়েলি সেনারা আসলে তাদের দেশের স্বার্থবিরোধী যে কোনো তৎপরতাকে দমন করতে চাইছে। বিশেষ করে ইসরায়েলের সীমানা প্রাচীর নির্মাণ ও জবরদখলের বিরোধীতাকারীদের তারা দমন করতে চাইছে।

তিনি বলেন, ফিলিস্তিনিদের যেকোনো বিক্ষোভ কঠোর হাতে দমন করা হচ্ছে। ইসরায়েল সম্প্রতি যে নতুন আইনের প্রচলন করেছে, সেখানে শিশুসহ ফিলিস্তিনিদের হত্যার বিষয়টিতে বৈধতা দেওয়া হয়েছে।

এদিকে, সাম্প্রতিক দুই হামলায় চার ইসরায়েলি নিহত ও দুই বছর বয়সী এক শিশু আহত হওয়ার ঘটনায় এই অঞ্চলে ফের সংঘাত ছড়িয়ে পড়েছে।

ইসরায়েল বাহিনী জানিয়েছে, তারা সন্দেহভাজন পাঁচ হামাস সদস্যকে আটক করেছে। গত সপ্তাহে ইসরায়েলি দম্পতিকে হত্যার ঘটনায় তাদের গ্রেফতার করা হয়েছে।

বাংলদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।