ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সিডনিতে গুলির ঘটনায় চার সন্দেহভাজনকে আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
সিডনিতে গুলির ঘটনায় চার সন্দেহভাজনকে আটক ছবি: সংগৃহীত

ঢাকা: সিডনিতে পুলিশ সদর দফতরের সামনে এক বেসামরিক লোককে গুলি করে হত্যার ঘটনায় চার সন্দেহভাজনকে আটক করেছে অস্ট্রেলীয় পুলিশ।

বুধবার (০৭ অক্টোবর) স্থানীয় সময় ভোরের দিকে সন্ত্রাসবিরোধী অভিযানে নামে দুই শতাধিক পুলিশ কর্মকর্তা।

এ অভিযানেই তাদের আটক করা হয়। তাদের বয়স ১৬ থেকে ২২ বছরের মধ্যে বলে পুলিশের বরাত দিয়ে জানানো হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে।

গত শুক্রবার (০২ অক্টোবর) স্থানীয় সময় বিকাল সাড়ে চারটার (বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টা) দিকে সিডনির পশ্চিমাঞ্চলে নিউ সাউথ ওয়েলসে অবস্থিত পুলিশ সদর দফতরের সামনে কার্টিস চ্যাঙ নামে এক প্রযুক্তিবিশেষজ্ঞকে গুলি করে হত্যা করে ফরহাদ জাবের (১৫) নামের এক কিশোর। সঙ্গে সঙ্গে পুলিশ পাল্টা গুলি চালালে ঘটনাস্থলে জাবেরেরও মৃত্যু হয়।

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, অস্ট্রেলিয়ায় জন্ম নেওয়া ইরাকি কুর্দিশ বংশোদ্ভূত ফরহাদ জাবের কার্টিস চ্যাঙকে গুলির আগে ধর্মীয় স্লোগান দিয়েছিল।

নিউ সাউথ ওয়েলসের উপ-পুলিশ কমিশনার ক্যাথেরিন বার্ন বলেছেন, ফরহাদ জাবেরের মতো কিশোরের পক্ষে একা এ ধরনের ঘটনা ঘটানো সম্ভব নয়। কেউ না কেউ তাকে সহযোগিতা করেছিল। আর তাই পুলিশ সন্দেহভাজন কয়েকজনকে আটক করেছে।

এদিকে, এই চারজন ছাড়াও মঙ্গলবার (০৬ অক্টোবর) অপর এক কিশোরকে (১৭) আটক করেছে পুলিশ। এই কিশোর জাবেরের স্কুলেরই শিক্ষার্থী। ফেসবুকে শুক্রবারের হত্যাকাণ্ডকে সমর্থন করে পোস্ট দেওয়ায় তাকে আটক করা হয়।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।