ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আইএস নির্মূল অভিযান

যুদ্ধজাহাজ থেকে ক্রুজ মিসাইল ছুঁড়ছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
যুদ্ধজাহাজ থেকে ক্রুজ মিসাইল ছুঁড়ছে রাশিয়া

ঢাকা: সিরিয়ায় ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি গোষ্ঠী ও সরকারবিরোধী বিদ্রোহীদের স্থাপনা লক্ষ্য করে ক্রুজ মিসাইল নিক্ষেপ করছে রাশিয়া। প্রায় দেড় হাজার কিলোমিটার দূরের কাস্পিয়ান সাগরে মোতায়েন থাকা যুদ্ধজাহাজ থেকে এ ক্রুজ মিসাইল ছোঁড়া হচ্ছে।



রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সার্জেই শুগোর বিবৃতির বরাত দিয়ে বুধবার (৭ অক্টোবর) বিকেলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। শুগো জানান, যুদ্ধজাহাজ থেকে জঙ্গিদের ১১টি স্থাপনা লক্ষ্য করে ২৬টি ক্রুজ মিসাইল নিক্ষিপ্ত হয়েছে। এতে লক্ষ্যবস্তু ধ্বংস হয়ে গেছে। তবে কোনো বেসামরিক লোকের ক্ষয়ক্ষতি হয়নি।

রাশিয়ার এই হামলার খবরে দামেস্কের পক্ষ থেকে বলা হচ্ছে, আইএস ও বিদ্রোহীদের নির্মূলে জোরালো অভিযান শুরু করেছে সিরিয়ার সরকারি বাহিনী।

এদিকে, রাশিয়ার হামলা শুরু হওয়ার পরপরই সিরিয়া ও ইরাক অঞ্চলের আইএস বিদ্রোহীরা পালাতে শুরু করেছে বলে খবর দিচ্ছে কিছু কিছু সংবাদমাধ্যম।

দামেস্ক ও মস্কো মনে করছে, অভিযান অব্যাহত থাকলে সন্ত্রাসী গোষ্ঠী আইএস নিশ্চিহ্ন হয়ে যাবে। তবে, তাদের অভিযানে বেসামরিক নাগরিকরা ক্ষয়ক্ষতির শিকার হচ্ছেন বলে জানাচ্ছে সংবাদমাধ্যম।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।