ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

শিবসেনার হুমকিতে গুলাম আলীর কনসার্ট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৫
শিবসেনার হুমকিতে গুলাম আলীর কনসার্ট বাতিল উস্তাদ গুলাম আলী

ভারতের হিন্দুত্ববাদী সংগঠন শিবসেনার হুমকির মুখে প্রখ্যাত গজল শিল্পী উস্তাদ গুলাম আলীর কনর্সাট বাতিল করেছে আয়োজকরা। শুক্রবার মুম্বাইয়ের সন্মুখানন্দ হলে প্রয়াত শিল্পী জগজিৎ সিংয়ের স্মরণে আয়োজিত কনসার্টে সংগীত পরিবেশনের কথা ছিল পাকিস্তানি এই শিল্পীর।



কনসার্টটি বাতিল হওয়ায় ব্যথিত হয়েছেন জানিয়ে গুলাম আলী বলেন, আমি ক্ষুব্ধ নই, খুবই ব্যথিত! ভারতে আমি সব সময় ভালোবাসা পেয়ে এসেছি। জগজিৎ সিংয়ের স্মরণে এই কনসার্টের আয়োজন করা হয়, তিনি আমার ভাইয়ের মতো।

শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের সঙ্গে বৈঠকের পর কনসার্টে গুলাম আলির অংশগ্রহণ বাতিল করেন আয়োজকরা। আয়োজক রণধীর রঞ্জন রায় বলেন, উদ্ধভ থ্যাকারের সঙ্গে বৈঠক হয়েছে। কনসার্টটি যথাসময়ে যথাস্থানে অনুষ্ঠিত হবে। তবে গুলাম আলি কনসার্টে পারফর্ম করবেন না।
 
মহারাষ্ট্রে শাসক দল বিজেপির অন্যতম শরিক দল শিবসেনার পক্ষ থেকে হুমকি দিয়ে জানানো হয়, বর্ডারে পাকিস্তান আমাদের সৈনিকদের খুন করছে তাই তাদের সঙ্গে আমাদের কোনো সাংস্কৃতিক বন্ধন থাকতে পারে না।  

শিবসেনার এমন দাবির সঙ্গে একমনত নয় বিজেপি। দলটির কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভি বলেন, গুলাম আলীর সঙ্গে শিব সেনা যা করছে তা ন্যাক্কারজনক। মানুষজন তাকে ভালোবাসে, তাই তাকে বর্ডার ইস্যুর বাইরে রাখা উচিত।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নভিস শিল্পী গুলাম আলীকে স্বাগত জানিয়ে বলেন, মহারাষ্ট্র সরকার গুলাম আলীকে পূর্ণ নিরাপত্তা দিতে প্রস্তুত। ভারত-পাকিস্তানের আঞ্চলিক রাজনীতিতে গুলাম আলীকে যুক্ত করা ঠিক নয় বলেও মন্তব্য করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) শিব সেনার ফিল্ম উইং ‘চিত্রপট সেনা’র কর্মীরা কনসার্ট স্থলে গিয়ে আয়োজকদের সঙ্গে সাক্ষাৎ করে। শিব সেনার এক নেতা আয়োজকদের হুমকি দিয়ে বলেন, ভারতের সৈনিকদের টার্গেট করেছে পাকিস্তান, তাদের কতল করে মুণ্ডুহীন দেহ ফেরত পাঠাচ্ছে তারা। তাই পাকিস্তানের সঙ্গে সাংস্কৃতিক বন্ধন অটুট রাখা ভারতের উচিত নয়।  

উপমহাদেশের প্রখ্যাত গজল শিল্পী গুলাম আলী বেশকিছু ভারতীয় চলচ্চিত্রে কণ্ঠ দিয়েছেন। চলতি বছরের শুরুর দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী আসনে আয়োজিত কনসার্টেও অংশ নেন তিনি।

শিবসেনা সূত্র জানায়, বিজেপির সঙ্গে জোটে ‍থাকলেও পাকিস্তান প্রসঙ্গে শিবসেনা তার নীতি আদর্শ থেকে সরে আসবে না।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৫
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।