ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলি বাহিনীর গুলিতে ৫ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৫
ইসরায়েলি বাহিনীর গুলিতে ৫ ফিলিস্তিনি নিহত ছবি: সংগৃহীত

ঢাকা: ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েকডজন।



শুক্রবার (৯ অক্টোবর) ফিলিস্তিনি বিক্ষোভকারীরা গাজার পূর্বাঞ্চলে ইসরায়েলি সীমান্তের বেড়া ভাঙতে উদ্যত হচ্ছিল বলে অভিযোগ করে এ গুলি চালানো হয়।

গাজার কর্মকর্তাদের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম জানায়, অধিকৃত পূর্ব জেরুসালেমের আল আকসা মসজিদ কমপ্লেক্সে অবস্থান নেওয়া মুসল্লিদের হটিয়ে দিতে গত মাসের শেষ দিকে অভিযান চালায় ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। ওই সময় ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর যে সহিংসতা শুরু হয় তারই ধারাবাহিকতায় এ সংঘর্ষ।

গাজায় দায়িত্বরত ইজ জানৌন নামে একসাংবাদিক জানান, এখানকার অবস্থা গুরুতর। ইসরায়েলি বাহিনী সীমান্ত এলাকায় গেলেই গুলি ছুঁড়ছে। এখনকার অবস্থা যেকোনো সময়ের চেয়েই খারাপ।

তিনি বলেন, ইসরায়েলি বাহিনী পাঁচজনকে গুলি করে মেরেছে। নিহতদের মধ্যে ১৫ বছর বয়সী এক শিশুও রয়েছে। এছাড়া, আগ্নেয়াস্ত্রের আঘাতে আহত হয়েছে ৯ বিক্ষোভকারী।

সাংবাদিক ইজ জানৌন বলেন, আল আকসা মসজিদে শুক্রবার জুমার নামাজ আদায়ে ৫০ বছরের কম বয়সী ফিলিস্তিনিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারির পরই বিক্ষোভে নামে স্থানীয়রা।

এসময় তাদের ছত্রভঙ্গ করতে ইসরায়েলি বাহিনী প্রথমে রাবারের বুলেট ছোঁড়ে। এরপর ছুঁড়তে থাকে অচেতন করার গ্রেনেড। তারপর ইসরায়েলি বাহিনী বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি করতে থাকে।

সংঘর্ষে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলেও জানান ইজ জানৌন।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।