ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ক্ষমতাসীনদের প্রতিষ্ঠাবার্ষিকী

বৃহৎ পরিসরে কুচকাওয়াজের পরিকল্পনা উ. কোরিয়ার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
বৃহৎ পরিসরে কুচকাওয়াজের পরিকল্পনা উ. কোরিয়ার ছবি: সংগৃহীত

ঢাকা: ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে বৃহৎ পরিসরে সামরিক কুচকাওয়াজের পরিকল্পনা করছে উত্তর কোরিয়ার সরকার। তাদের পক্ষ থেকে বলা হচ্ছে, উত্তর কোরিয়ার ইতিহাসের সবচেয়ে বড় উদযাপন হতে যাচ্ছে এটি।



শনিবার (১০ অক্টোবর) রাজধানী পিয়ংইয়ংয়ে ওয়ার্কাস পার্টির এ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে থাকবে সৈন্যদের মার্চিংসহ নানা কসরতের প্রদর্শনী। এমনকি এতে ভারী সাঁজোয়া যান ও ব্যালিস্টিক মিসাইলেরও প্রদর্শনী হবে বলে জানানো হচ্ছে।

সকালে অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও শুক্রবার (৯ অক্টোবর) রাতে ভারী বৃষ্টিপাতের কারণে বিলম্বিত হচ্ছে। অনুষ্ঠানে দেশটির প্রেসিডেন্ট ও ওয়ার্কাস পার্টির প্রধান কিম জং-উন সভাপতিত্ব করবেন। থাকবেন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা। তবে এতে যোগ দিচ্ছেন না কোনো বিশ্ব নেতা।

সংবাদমাধ্যমের প্রতিনিধিরা জানাচ্ছেন, এই অনুষ্ঠানে সবারই নজর থাকবে উত্তর কোরিয়ার সামরিক সক্ষমতা কতোদূর এগিয়েছে এবং তারা কী কী নতুন অস্ত্রসরঞ্জাম তৈরি করেছে- তার ওপর।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।