ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

‘যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ মোকাবেলায় প্রস্তুত উত্তর কোরিয়া’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
‘যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ মোকাবেলায় প্রস্তুত উত্তর কোরিয়া’ ছবি : সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যেকোনো যুদ্ধ সংক্রান্ত পরিস্থিতি থেকে নিজেকে রক্ষা করতে উত্তর কোরিয়া প্রস্তুত বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট কিম জং উন।

শনিবার (১০ অক্টোবর) ক্ষমতাসীন ওর্য়াকার্স পার্টির ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সামরিক কুচকাওয়াজে জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে তিনি এ কথা জানান।



আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, ক্ষমতাসীন দলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশটির রাজধানী পিয়ংইয়ংয়ে এ কুচকাওয়াজের আয়োজন করা হয়।

এতে হাজারো সৈন্য ও সমরাস্ত্রের প্রদশর্ন করা হয়। পাশাপাশি লাল ব্যানার, ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে রাজধানীকে। এছাড়া হাজার হাজার সৈন্য দিয়ে গোলাকার মঞ্চ তৈরি করা হয়। নিরাপত্তায় ছিল ট্যাংক ও ক্ষেপণাস্ত্র বাহী বিভিন্ন যুদ্ধ বিমানও।

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন বলেন, ‘আমাদের সেনাবাহিনীর দৃঢ় চেতা মনোভাব ও ঐক্যবদ্ধ থাকার কারণে মার্কিন বাহিনী ও সম্রাজ্যবাদীরা চরম উদ্বেগে আছে।   একই সঙ্গে বাহিনী ভয় ও শত্রুকে মোকাবেলা করতে সক্ষম হয়েছে তারা।

‘বাহিনীর বৈপ্লবিক আত্মরক্ষা ব্যবস্থার মানে হচ্ছে- আমরা মার্কিন সাম্রাজ্যবাদীদের যেকোনো যুদ্ধ মোকাবেলা করতে প্রস্তুত আছি,’ যোগ করেন তিনি।

এর আগে প্যারেড চলাকালীন ১০ লাখের বেশি বেসামরিক লোকজন এতে অংশ নেয়। এরমধ্যে স্কুলের শিশুরাও ছিল। যারা রংবেরঙের টুপি মাথায় দিয়ে নাচে অংশ নেয়।

অনুষ্ঠানটি রাষ্ট্রীয় টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।