ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানে সংসদ সদস্যের কার্যালয়ে বোমা হামলা, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
পাকিস্তানে সংসদ সদস্যের কার্যালয়ে বোমা হামলা, নিহত ৭ সরদার আমজাদ ফারুক খোসা

ঢাকা: পাকিস্তানে দেরা গাজি খান জেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য সরদার আমজাদ ফারুক খোসার কার্যালয়ে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে সাতজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

 

বুধবার (১৪ অক্টোবর) পাঞ্জাবের দেরা গাজি খান জেলায় এ হামলার ঘটনা ঘটে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। সরদার আমজাদ ফারুক খোসা ক্ষমতাসীন পিএমএল-এন’র একজন নেতা। হামলার সময় তিনি ইসলামাবাদে অবস্থান করছিলেন।

 

দেরা গাজি খানের জেলা পুলিশ কর্মকর্তা (ডিপিও) গুলাম মুবাশির মাইকেন জানিয়েছেন, উদ্ধারকারী একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। সেই সঙ্গে বিপুল সংখ্যক পুলিশ ও নিরাপত্তা রক্ষীরা সেখানে উপস্থিত হয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরাও পৌঁছেছেন। আহতদের জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 

আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। নিহতদের মধ্যে পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) স্থানীয় এক নেতাও রয়েছেন।

 

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, মোটরসাইকেলে চেপে দু’জন হামলাকারী সরদার আমজাদ ফারুক খোসার বাসভবনে ঢুকে এ বিস্ফোরণ ঘটায়। বাসভবনেরই একটি অংশ সংসদ সদস্যের কার্যালয় হিসেবে ব্যবহার হয়। বিস্ফোরণের পরপরই সরদার আমজাদ ফারুক খোসার বাসভবনে আগুন ধরে যায়।

 

এ ঘটনায় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফ, পাঞ্জাব প্রশাসক রফিক রাজওয়ানা ও সংসদ সদস্য সরদার আমজাদ ফারুক খোসা তীব্র নিন্দা জানিয়ে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

 

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫/আপডেট: ১৫৩২ ঘণ্টা
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।