ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

দাদরির ঘটনায় মুখ খুললেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
দাদরির ঘটনায় মুখ খুললেন মোদি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ঢাকা: অবশেষে নিরবতা ভেঙেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উত্তর প্রদেশের দাদরি গ্রামের ঘটনাকে ‘দুঃখজনক’ বলে মন্তব্য করেছেন তিনি।



ভারতীয় একটি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। এতে তিনি পাকিস্তানি সঙ্গীতশিল্পী গোলাম আলির কনসার্ট বাতিলের বিষয়টিকেও অনভিপ্রেত বলে উল্লেখ করেন।

গত ৩০ সেপ্টেম্বর ভারতের উত্তর প্রদেশে দাদরি গ্রামে গো-মাংস খাওয়ার অভিযোগে মোহম্মদ আখলাক নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করে স্থানীয় কয়েকজন। তবে এতে সমালোচক ও বিরোধী পক্ষ আঙ্গুল তুলছে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দিকেই। তাদের অভিযোগ, এ হত্যাকাণ্ডে মোদির দলের কর্মীরাই জড়িত।

অভিযোগের জবাবে প্রধানমন্ত্রী বলেন, এসব ঘটনায় কেন্দ্র সরকারের কোনো ভূমিকা নেই। বিজেপি কখনোই এ ধরনের ঘটনাকে সমর্থন করে না। এসব ঘটনাকে সামনে এনে প্রতিপক্ষরা আসলে বিজেপির বিরুদ্ধে মেরুকরণের রাজনীতি করছেন।

এদিকে, পাকিস্তানি সঙ্গীতশিল্পী গোলাম আলির কনসার্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত ৮ অক্টোবর। কিন্তু শিবসেনার হুমকির মুখে তা আর অনুষ্ঠিত হয়নি। এ ঘটনাকেও দাদরির ঘটনার মতো অনভিপ্রত বলে মন্তব্য করলেও এর বেশি মুখ খোলেননি মোদি।

সাক্ষাৎকারে তিনি বলেন, ধর্মনিরপেক্ষতার চর্চা করা বিজেপি এসব ঘটনায় জড়িত কাউকেই সমর্থন করে না।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
আরএইচএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।