ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মালদ্বীপে প্রেসিডেন্টের নৌকায় বিস্ফোরণে প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
মালদ্বীপে প্রেসিডেন্টের নৌকায় বিস্ফোরণে প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত মুসা আলী জলিল

ঢাকা: মালদ্বীপে প্রেসিডেন্টের নৌকায় বিস্ফোরণের ঘটনায় ‘নিরাপত্তা প্রদানে ব্যর্থতার দায়ে’ প্রতিরক্ষামন্ত্রী মুসা আলী জলিলকে বরখাস্ত করা হয়েছে। বুধবার (১৪ অক্টোবর) প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিনের কার্যালয় থেকে এ কথা জানানো হয়েছে।



প্রেসিডেন্টের মুখপাত্র ইব্রাহীম মুয়াজ আলী বুধবারই তার টুইটারে এ ঘোষণা দিয়ে বলেন, প্রতিরক্ষামন্ত্রী মুসা আলী জলিলকে বরখাস্ত করেছেন প্রেসিডেন্ট। তবে এর বেশি কিছু বলেননি তিনি। সরকারের তরফেও মুসা আলীর উত্তরসূরী হিসেবে কারও নাম ঘোষণা হয়নি।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, গত ২৮ সেপ্টেম্বর দ্বীপ রাজধানী মালেতে ফেরার সময় প্রেসিডেন্ট ইয়ামিনকে বহনকারী নৌকায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনার পরপরই প্রেসিডেন্টের কার্যালয়সহ দেশের নিরাপত্তা বিভাগের শীর্ষপদে ব্যাপক রদবদল শুরু হয়। এরই ধারাবাহিকতায় বুধবার প্রতিরক্ষামন্ত্রীকে বরখাস্তের খবর এলো।

বিস্ফোরণের ঘটনায় প্রেসিডেন্ট অক্ষত থাকলেও তার স্ত্রী ও দুই সহযোগী সামান্য আহত হন। এই ঘটনাকে প্রেসিডেন্টের প্রাণনাশের চেষ্টা বলে আখ্যা দেন মন্ত্রীরা।

সে ঘটনার তদন্তে প্রেসিডেন্টের নৌকায় থাকা দুই নিরাপত্তাকর্মীকে আটকও করা হয়েছে ইতোমধ্যে। তবে কী কারণে বিস্ফোরণ হয়েছে সে বিষয়ে এখনও কিছু বলছে না সরকার।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।