ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ঘুমে ব্যাঘাত ঘটানোয় শিশুর আঙুল-গোপনাঙ্গ কর্তন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
ঘুমে ব্যাঘাত ঘটানোয় শিশুর আঙুল-গোপনাঙ্গ কর্তন

ঢাকা: ঘুমে ব্যাঘাত ঘটানোয় ছয় বছর বয়সী এক শিশুর আঙুল-গোপনাঙ্গসহ শরীরের বিভিন্ন অঙ্গ কেটে দিয়েছেন এক নারী। ‍অভিযুক্ত নারী সিজোফ্রেনিয়া ও স্মৃতিভ্রষ্ট রোগী বলে জানা গেছে।



চীনের পূর্বাঞ্চলের শ্যাংডং কাউন্টির একটি এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে বুধবার (১৪ অক্টোবর) চীনা সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

প্রশাসনিক কর্মকর্তারা জানান, লিউ ছদ্মনামে ওই নারী সম্প্রতি শ্যাংডংয়ে তার এক স্বজনের বাড়িতে বেড়াতে যান। বুধবার তিনি ওই বাড়ির একটি কক্ষে ঘুমোচ্ছিলেন। এসময় তার স্বজনের এক প্রতিবেশীর ছয় বছর বয়সী শিশুটি সে কক্ষে গিয়ে খেলতে খেলতে চেঁচামেচি করতে থাকে।

এতে ক্ষিপ্ত হয়ে শিশুটিকে আরেকটি কক্ষে রেখে আসেন লিউ। তারপর আবারও শিশুটি সে কক্ষে গিয়ে চেঁচামেচি করতে থাকে। মেজাজ বিগড়ে যায় লিউর। তিনি রান্নাঘরে গিয়ে একটি ছুরি নিয়ে শিশুটির আঙুল, মাথা, মুখ, গোপনাঙ্গসহ বিভিন্ন অংশে আঘাত করতে থাকেন। এতে শিশুটির আঙুল ও গোপনাঙ্গ কেটে যায়। রক্ত ঝরতে থাকে অন্য অঙ্গ থেকেও।

এ কাণ্ড ঘটিয়েই স্বজনের বাড়ি ছেড়ে নিজের গ্রামে পালিয়ে যান লিউ। তারপর খবর পেয়ে পুলিশ ওই নারীকে তার বাড়ি থেকেই ‍আটক করে।

শিশুটির পরিবারের লোকেরা বলেন, আমরা ওই নারীকে ঠিকভাবে চিনি না। কিন্তু আমাদের কোনো শত্রু নেই। অবশ্য অভিযুক্ত নারীর স্বজনেরা আমাদের বলেছিলেন, তার সিজোফ্রেনিয়া রয়েছে।

শিশুটির বাবা ঝৌ বলেন, অনেকগুলো আঙুল কেটে ফেলা হয়েছে। গোপনাঙ্গ কেটে কোথায় ফেলা হয়েছে জানি না। এখন আমার ছেলের চিকিৎসা চলছে। তার হুঁশ নেই এখন।

এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রশাসনিক কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।