ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সাইবার নিরাপত্তায় মার্কিন কংগ্রেসে নতুন আইন পাস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
সাইবার নিরাপত্তায় মার্কিন কংগ্রেসে নতুন আইন পাস ছবি: সংগৃহীত

ঢাকা: সাইবার নিরাপত্তা জোরদারে ও হ্যাকিং প্রতিরোধে মার্কিন কংগ্রেসে নতুন একটি আইন পাস করা হয়েছে। সম্প্রতি দেশটিতে সরকারি-বেসরকারি ও ব্যবসাখাতে হ্যাকারদের নিপীড়ন বেড়ে যাওয়ায় এ পথে হাঁটলো সরকার।



মঙ্গলবার (২৭ অক্টোবর) ৭৪-২১ ভোটে বিলটি পাস করে মার্কিন সিনেট। এতে করে এখন থেকে দেশটির সব প্রতিষ্ঠান সাইবার নিরাপত্তা প্রশ্নে সরকারের সঙ্গে স্বেচ্ছায় তথ্য আদান-প্রদান করতে পারবে।

এর আগে গত সপ্তাহে হোয়াইট হাউজ বিল পাসের ব্যাপারে সিনেটের সঙ্গে একাত্মতার ঘোষণা দেয়। তবে প্রেসিডেন্টের সামনে হাজির করার আগে বিলটিতে বেশ কিছু সংশোধনীরও প্রস্তাব করা হয়।

এদিকে, ‘সাইবারসিকিউরিটি ইনফরমেশন শেয়ারিং অ্যাক্ট (সিআইএসএ)’ শীর্ষক এই বিলের ফলে আরও বেশি করে মানুষের ব্যক্তিগত তথ্য জাতীয় নিরাপত্তা এজেন্সি ও অন্যান্য সরকারি গোয়েন্দাদের হস্তগত হবে বলে মনে করছেন অনেক বিশেষজ্ঞ। তবে ব্যবসায়ীক প্রতিষ্ঠানগুলো বেশ আগে থেকেই তথ্য আদান-প্রদানে একটি আইনের দাবি জানিয়ে আসছিলেন।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।