ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইয়েমেনে ‘ভুল’ বিমান হামলায় ২০ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৫
ইয়েমেনে ‘ভুল’ বিমান হামলায়  ২০ সেনা নিহত

ঢাকা: ইয়েমেনে হুথি বিদ্রোহীদের লক্ষ্য করে হামলা চালাতে গিয়ে ভুল করে দেশটির সরকারি স্থাপনায় হামলা চালিয়েছে সৌদি নেতৃত্বাধীন জোটের যুদ্ধ বিমান।

এ ঘটনায় দেশটির সামরিক বাহিনীর কমপক্ষে ২০ জন সেনা নিহত ও আরও ২০ জন আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

 

রোববার (১৮ অক্টোবর) ইয়েমেনের দক্ষিণ তাইজ ও লাহজ প্রদেশের মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

দেশটির সরকার সমর্থক একজন কর্মকর্তা জানান, তারা মনে করেছিল হুথি বিদ্রোহীরা সেখানে এখনও অবস্থান করছে।

এছাড়াও শনিবার (১৭ অক্টোবর) সৌদি নেতৃত্বাধীন জোটের পৃথক বিমান হামলায় দেশটির জাউফ প্রদেশে ১৩ জন হুথি বিদ্রোহী নিহত হয়েছেন। অন্যদিকে দেশটির সানার মারিব প্রদেশে হুথি বিদ্রোহীদের হামালায় সরকার সমর্থিত ৩ জন যোদ্ধা নিহত হয়েছেন।

শনিবার ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরীকে রক্ষা করার জন্য সুদানের কয়েকশ’ সেনা আদেনে পৌঁছেছে।  

গত মার্চ মাস থেকে শুরু হওয়া এ সহিংসতায় এখন পর্যন্ত প্রায় চার হাজার বেসামরিক মানুষের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ।

উল্লেখ্য, গত মার্চ মাসে ইয়েমেনের বহিষ্কৃত প্রেসিডেন্ট আব্দরাব্বু মনসুর হাদিরের নেতৃত্বাধীন সরকারের সমর্থনে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযান শুরু করে সৌদি আরব ও তার মিত্র আরব দেশগুলো।

২০১৪ সালের সেপ্টেম্বর মাসে হুথিরা রাজধানী সানার নিয়ন্ত্রণ নিলে দেশটি ছেড়ে সৌদি আরব পালিয়ে যান আব্দরাব্বু মনসুর হাদি। সেখান থেকেই সরকার পরিচালনা করছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৫
আরএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।