ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সিরিয়া সংকট

বৈঠকে বসছে রাশিয়া-যুক্তরাষ্ট্র-সৌদি আরব-তুরস্ক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
বৈঠকে বসছে রাশিয়া-যুক্তরাষ্ট্র-সৌদি আরব-তুরস্ক ছবি: সংগৃহীত

ঢাকা: সিরিয়া ইস্যুতে বৈঠকে বসছেন রাশিয়া, যুক্তরাষ্ট্র, সৌদি আরব ও তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীরা। শুক্রবার (২৩ অক্টোবর) ভিয়েনায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।



বুধবার (২১ অক্টোবর) এক বিবৃতির মাধ্যমে বৈঠকের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সিরীয় প্রেসিডেন্ট বাশার আল-আসাদের হঠাৎ মস্কো সফরের পরপরই বৈঠকের ঘোষণা এলো।

বিবৃতিতে জানানো হয়, সিরিয়া সংকট ইস্যুতে বৈঠকে বসতে সম্মত হয়েছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সার্জেই ল্যাভরভ ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। তুর্কি পররাষ্ট্রমন্ত্রী ফেরিদুন হাদি সিনিরলিও’লু ও সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল বিন আহমেদ আল-জুবেইরও এতে যোগ দেবেন।

এর আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করতে হঠাৎ মস্কো সফর করেন বাশার আল-আসাদ। সাক্ষাতে তিনি সিরিয়ায় সামরিক পদক্ষেপ নিয়ে সন্ত্রাসের সংক্রমণ বন্ধের জন্য পুতিনকে ধন্যবাদ জানান। এরপর বুধবার (২১ অক্টোবর) স্থানীয় সময় সকালে আসাদ ফের দামেস্কে প্রত্যাবর্তন করেন। ২০১১ সালে সিরিয়ায় সংঘাত শুরুর পর এটাই তার প্রথম বিদেশ সফর ছিল।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
আরএইচ

** হঠাৎ মস্কো সফরে আসাদ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।