ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন না জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন না জো বাইডেন জো বাইডেন / ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন না বলে জানিয়ে দিলেন বর্ষিয়ান রাজনীতিক ও বর্তমান ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। ডেমোক্রেট পার্টির এ রাজনীতিক জানিয়েছেন, চলতি বছরের শুরুতে তার ছেলের মৃত্যুর পরও পুরো পরিবার প্রস্তুত ছিল।

কিন্তু এখন তার সময় শেষ হয়ে গেছে।

বুধবার (২১ অক্টোবর) হোয়াইট হাউসের রোজ গার্ডেনে এ বিষয়ে বক্তৃতা করছিলেন বাইডেন। হোয়াইট হাউসে ওঠার দৌঁড়ে বাইডেন নামছেন না বলে জানানোয় কার্যত সাবেক ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের ডেমোক্রেট প্রার্থিতা আরও সংহত হয়ে গেল।

হিলারির ‘বিকল্প’ হিসেবে ৭২ বছর বয়সী এ রাজনীতিককে মাঠে নামার জন্য ডেমোক্রেট দলীয় রাজনীতিকরা জোরালো স্বরে আহ্বান জানাচ্ছিলেন। কিন্তু তিনি না করে দিলেন। তবে বাইডেন বলছেন, ‘আমি নির্বাচনে লড়ছি না। কিন্তু চুপও থাকছি না। ’

তিনি বলেন, ‘আমার ইচ্ছে, আমি স্পষ্ট ও সংহতভাবে আমাদের দলীয় অবস্থান নিয়ে কথা বলবো। কথা বলবো জাতি হিসেবে আমাদের কোথায় যেতে হবে সে বিষয়ে। ’

এসময় বরাবরের মতো হিলারিকে খোঁচা দেন বাইডেন। তিনি বলে দেন, ‘রিপাবলিকানদের শত্রু বলে হিলারি যে কথা বলেছেন তা ভুল। ’

বাইডেনের এ বক্তৃতাকালে তার সঙ্গে ছিলেন স্ত্রী জিল বাইডেন ও প্রেসিডেন্ট বারাক ওবামা।

বাংলাদেশ সময়: ০৭৪৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।