ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

দুর্বল হয়েছে ঘূর্ণিঝড় প্যাট্রিসিয়া, বন্যা-ভূমিধসের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
দুর্বল হয়েছে ঘূর্ণিঝড় প্যাট্রিসিয়া, বন্যা-ভূমিধসের আশঙ্কা ছবি : সংগৃহীত

ঢাকা: প্রশান্ত মহাসাগরের মেক্সিকো উপকূলে আঘাত হানা শক্তিশালী ঘূর্ণিঝড় প্যাট্রিসিয়া দুর্বল হয়ে গেছে। তবে, আশঙ্কার তুলনায় অনেক কম ক্ষতি হলেও এর প্রভাবে বন্যা ও ভূমিধ্বসের আশঙ্কা করা হচ্ছে।



রোববার (২৫ অক্টোবর) যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টারের (এনএইচসি) বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এ কথা জানিয়েছে।

‘ক্যাটাগরি ফাইভ’ টাইপের ঘূর্ণিঝড়টি এখন ‘ক্যাটাগরি টু’ ঝড়ে অবনমিত হয়েছে উল্লেখ করে এনএইচসি জানায়, প্যাট্রিসিয়া ইতোমধ্যেই শক্তিহীন হয়ে পড়েছে। তবে এই বৃষ্টির পানিতে বন্যা ও ভূমিধ্বস হতে পারে।

এদিকে ঘূর্ণিঝড় আঘাত হানার পর মেক্সিকোর প্রেসিডেন্ট পেনা নিয়েতো এক টুইটার বার্তায় জানান, প্যাট্রিসিয়ার আঘাতে যতোটা ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হয়েছিল, তার তুলনায় অনেক কম আঘাত হয়েছে।

শুক্রবার (২৩ অক্টোবর) মেক্সিকোর পশ্চিমে জালিস্কো সীমানায় আঘাত হানে প্যাট্রিসিয়া। এ সময় ঘূর্ণিঝড়টির গতিবেগ ছিল ঘণ্টায় ৩০০ কিলোমিটার। তবে, আঘাত হানার আগে উপকূলবর্তী প্রায় চার লাখ নাগরিককে নিরাপদ স্থানে সরিয়ে নেয় সরকার। ঘূর্ণিঝড়ে হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও উপদ্রুত অঞ্চলগুলোতে ভূমিধস ও গাছ-বিদ্যুতের খুঁটি উপড়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
আরএইচএস/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।