ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় গ্রেফতার মুম্বাইয়ের মাফিয়া ডন ছোটা রাজন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
ইন্দোনেশিয়ায় গ্রেফতার মুম্বাইয়ের মাফিয়া ডন ছোটা রাজন রাজন

ঢাকা: ইন্দোনেশিয়ার বালি থেকে গ্রেফতার হলেন ‘মাফিয়া ডন’ ছোটা রাজন। অস্ট্রেলিয়া থেকে ইন্দোনেশিয়ায় পৌঁছাতেই রাজনকে গ্রেফতার করে সেদেশের পুলিশ।

এতদিন ভুয়া পরিচয়ে সিডনিতে ছিলেন ছোটা রাজন।

ছোটা রাজন যে অস্ট্রেলিয়া থেকে কয়েক দিনের মধ্যেই বালিতে পৌঁছাচ্ছে, সে খবর সিডনি পুলিশের কাছ থেকে আগেই পেয়ে গিয়েছিল ইন্দোনেশিয়ার পুলিশ। রোববার সিডনি থেকে বিমানে ওঠার সঙ্গে সঙ্গেই ইন্দোনেশিয়ার পুলিশকে সতর্ক করে দেয় অস্ট্রেলিয়া। ছোটা রাজনের জন্য তৈরি হয়েই ছিল ইন্দোনেশিয়ার পুলিশ। রোববার সকালে বালির বিমানবন্দরে ইন্দোনেশিয়ার গারুদা এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে নামতেই আটক করা হয় ছোটা রাজনকে।

ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের কর্মকর্তা অনিল সিনহা সাংবাদিকদের জানান, রাজনকে ধরার জন্য বেশ কয়েক বছর আগে ইন্টারপোলের মাধ্যমে তাঁকে গ্রেফতারের নোটিশ জারি করা হয়েছিলো।
 
বালি পুলিশ জানিয়েছে, ৫৫ বছর বয়সের রাজেন্দ্র সদাশিব নিকালজে ওরফে ছোটা রাজন এত দিন গা ঢাকা দিয়ে ছিলেন অস্ট্রেলিয়ারই বিভিন্ন জায়গায়। রাজনের বিরুদ্ধে মুম্বাইয়ে সাংবাদিক জ্যোতির্ময় দে’কে খুন সহ ভারতে নানা ধরনের অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

ছোটা রাজন মুম্বাইয়ের আরেক মাফিয়া ডন দাউদ ইব্রাহীমের ঘোরতর প্রতিদ্বন্দ্বী। ছোটা রাজনকে একাধিক বার হত্যার চেষ্টা করে দাউদ ইব্রাহীমের লোকেরা। সর্বশেষ চলতি বছরের জুলাইয়ে ছোটা রাজনকে খুনের চেষ্টা চালায় দাউদ ইব্রাহীমের গ্যাং। তবে রাজন অন্যত্র পালিয়ে যাওয়ায় শেষমেশ তা ভেস্তে যায়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘন্টা, অক্টোবর ২৬, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।