ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

লেবাননে মাদকসহ সৌদি যুবরাজ আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৫
লেবাননে মাদকসহ সৌদি যুবরাজ আটক ছবি : সংগৃহীত

ঢাকা: মাদকসহ সৌদি যুবরাজ আব্দেল মোহসেন বিন ওয়ালিদ বিন আব্দুলাজিজকে আটক করেছে লেবাননের বৈরুত বিমানবন্দর কর্তৃপক্ষ। তার সঙ্গে আটক করা হয়েছে আরও চারজনকে।



এ সময় তাদের কাছ থেকে দুই টন নিষিদ্ধ ক্যাপটাগন পিল ও কিছু কোকেন উদ্ধার করা হয় বলে নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

অ্যাম্ফিটামিন ফেনেথিলিন-এর বাণিজ্যিক নাম ক্যাপটাগন, যা কৃত্রিম উদ্দীপক হিসেবে ব্যবহার হয়ে থাকে। মধ্যপ্রাচ্য ও গালফ রাষ্ট্রগুলোয় এ ধরনের মাদক পাচারে লেবানন ও যুদ্ধবিধ্বস্ত সিরিয়া সাম্প্রতিক সময়ে প্রবেশদ্বারে পরিণত হয়েছে।

২০১৪ সালে এক প্রতিবেদনে জাতিসংঘের মাদক ও অপরাধ দফতর জানায়, সৌদি আরব, জর্দান ও সিরিয়ায় বিশ্বের সবচেয়ে বেশি অ্যাম্ফিটামিন পাচার হয়।

সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক একটি সংবাদমাধ্যম জানিয়েছে, বৈরুত আন্তর্জাতিক বিমানবন্দরের ইতিহাসে মাদকের এটাই সবচেয়ে বড় চালান। চালানটি কয়েকটি স্যুটকেসে করে নিয়ে যাওয়া হচ্ছিল। ব্যক্তিগত প্লেনে চেপে সৌদি আরবের উদ্দেশে যুবরাজের রওনা হওয়ার আগ মুহূর্তে এগুলো উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।