ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

এবার তর্কযুদ্ধে রিপাবলিকান প্রার্থীরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫
এবার তর্কযুদ্ধে রিপাবলিকান প্রার্থীরা ছবি: সংগৃহীত

ঢাকা: ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে এবার তর্কযুদ্ধে নেমেছিলেন রিপাবলিকান দলের প্রার্থীরা। এ সময় সংবাদমাধ্যম, ডেমোক্রেট ও নিজেদের একে অপরের সমালোচনায় মুখর হয়ে ওঠেন নেতারা।



স্থানীয় সময় বুধবার (২৮ অক্টোবর) এ তর্কযুদ্ধ অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ডোনাল্ড ট্রাম্প, বেন কার্সন, জন কাসিচ, মার্কো রুবিও, টেড ক্রুজসহ রিপাবলিকানদের ১০ জন সম্ভাব্য প্রার্থী।

এর আগে গত ১৩ অক্টোবর তর্কযুদ্ধে মুখোমুখি হন ডেমোক্রেটদের সম্ভাব্য প্রার্থী হিলারি ক্লিনটন, বার্নি স্যান্ডার্স, মেরিল্যান্ড গভর্নর মার্টিন ও’মেলে ও রোড আইল্যান্ডের সাবেক গভর্নর লিঙ্কন চাফি।

রিপাবলিকান তর্কযুদ্ধে ডোনাল্ড ট্রাম্প ও বেন কার্সনকে কটাক্ষ করে ওহিও’র গভর্নর জন কাসিচ বলেন, আমরা এমন একজনকে নির্বাচিত করতে পারি না, যার কোনো অভিজ্ঞতা নেই।

জন কাসিচের মতো অন্যান্য আরও আট প্রার্থীও প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের ফ্রন্টরানার খ্যাতী পাওয়া ট্রাম্প ও কার্সনকে চাপে ফেলেন এ সময়।

কাসিচ বলেন, কার্সনের কর আর মেক্সিকো সীমান্তে ট্রাম্পের সীমানা প্রাচীর নির্মাণের পরিকল্পনা ‘কাল্পনিক’।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।