ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বিধ্বস্ত যাত্রীবাহী প্লেনের সবাই রাশিয়ান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
বিধ্বস্ত যাত্রীবাহী প্লেনের সবাই রাশিয়ান

ঢাকা: মিশরের সিনাই উপত্যকায় বিধ্বস্ত কোলাভিয়া এয়ারলাইন্সের প্লেন ৭কে৯২৬৮ নং ফ্লাইটটিতে থাকা যাত্রীদের সবাই রাশিয়ান নাগরিক। কর্তৃপক্ষের বরাত দিয়ে দেশটির একটি সংবাদমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে।



শনিবার (৩১ অক্টোবর) মিশরের শার্ম আল-শেইখ থেকে সেন্ট পিটার্সবার্গে উড়ে যাওয়ার সময় বাংলাদেশ সময় সকাল ১০টা ১৪ মিনিটে সিনাই উপত্যকার ওপর থাকাকালে এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় প্লেনটির। এর কিছুপরই এটি বিধ্বস্ত হওয়ার খবর আসে।

এ৩২০ এয়ারবাসের ওই প্লেনটিতে ২২৪ জন আরোহী ছিলেন। এদের মধ্যে ১৭ জন শিশু ও ৭ জন ক্রু ছিলেন। যাত্রীদের সবাই রাশিয়ান পর্যটক বলে প্রাথমিক খবরে জানানো হয়।

মিশর কর্তৃপক্ষ জানিয়েছে, প্লেনটি পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে এবং এর কোনো আরোহী বেঁচে থাকার আশা খুবই ক্ষীণ। ঘটনাস্থলে অর্ধশত অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

এদিকে, প্লেনটিকে গুলি করে বিধ্বস্ত করা হয়েছে কি না, সে ব্যাপারে মিশরীয় নিরাপত্তা বাহিনী কোনো আলামত পাওয়ার কথা না জানালেও পশ্চিমা একটি সংবাদমাধ্যম এ ব্যাপারে সন্দেহ প্রকাশ করেছে। সিনাই উপত্যকা ইসলামিক স্টেটসহ (আইএস) এর মিত্র একটি জঙ্গি সংগঠনের শক্ত ঘাঁটি বলে পরিচিত।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।