ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইতালিতে বেলজিয়ামগামী ৮০০ শটগান জব্দ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
ইতালিতে বেলজিয়ামগামী ৮০০ শটগান জব্দ ছবি : সংগৃহীত

ঢাকা: ইতালির উত্তরাঞ্চলে বেলজিয়ামগামী একটি ট্রাক থেকে ৮০০ শটগান জব্দ করেছে দেশটির পুলিশ। ট্রাকটি তুরস্ক থেকে আসছিল বলে জানাচ্ছে প্রশাসন।



মঙ্গলবার (২৪ নভেম্বর) উত্তর-পূর্বাঞ্চলের বন্দরশহর ত্রিয়েস্তে থেকে ওই ট্রাকটি আটক করা হয়। সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে শুক্রবার (২৬ নভেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানায়।

নেদারল্যান্ডসে নিবন্ধিত ট্রাকটি তুরস্ক থেকে ফেরিতে চড়ে সাগরপথ পাড়ি দিয়ে ত্রিয়েস্তে বন্দর পৌঁছালে এর ভেতরে তল্লাশি চালিয়ে পৃথক বক্স থেকে আগ্নেয়াস্ত্রগুলো জব্দ করা হয়।

পুলিশ জানায়, ট্রাকটি সন্দেহজনক মনে হলে তল্লাশি করে এ আগ্নেয়াস্ত্রগুলো পাওয়া যায়। এসময় লাইসেন্স দেখাতে চাইলে ব্যর্থ হন ট্রাকের চালক।

জব্দকৃত আগ্নেয়াস্ত্রের মধ্যে ছিল উইনচেস্টার এসএক্সপি, কালিবর ১২-৫১ ও ১২-৪৭। এসব অস্ত্র তুরস্কের একটি কোম্পানিতে বানানো। ওই কোম্পানিটির বিরুদ্ধে বিভিন্ন সময়ে নিরাপত্তা নীতি লঙ্ঘনের অভিযোগ করে আসছে ইউরোপীয় দেশগুলো।

অস্ত্র কেনা-বেচায় বেলজিয়ামের উদারনীতির কারণে দেশটি বৈধ-অবৈধ অস্ত্র ব্যবসায়ের ক্ষেত্রে ইউরোপের কেন্দ্রবিন্দু হিসেবে বিবেচিত।

সংবাদমাধ্যম বলছে, ১৩ নভেম্বর প্যারিসে বর্বরোচিত সন্ত্রাসী হামলার পর ইতালীয় বন্দরটির নিরাপত্তা ব্যবস্থা আরও কড়া করা হয়েছে। নিরাপত্তা তল্লাশিতেই ধরা পড়লো এ অস্ত্র চালান।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।