ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লিতে পৃথক দিনে জোড়-বেজোড় নম্বরের গাড়ির সিদ্ধান্ত সাময়িক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
দিল্লিতে পৃথক দিনে জোড়-বেজোড় নম্বরের গাড়ির সিদ্ধান্ত সাময়িক ছবি : সংগৃহীত

ঢাকা: দিল্লির সড়কে পৃথক দিনে জোড়-বেজোড় লাইসেন্স নম্বরধারী গাড়ি চলবে বলে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, তার থেকে সরে এসেছে কেজরিওয়াল সরকার।

সিদ্ধান্ত থেকে সরে আসার বিষয়টি রোববার (০৬ ডিসেম্বর) এক সম্মেলনে জানান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।



তিনি বলেন, অনেক বিষয় নিষ্পত্তি এখনও বাকি আছে। খুব সম্ভবত ১০ থেকে ১৫ দিনের জন্য পরীক্ষামূলক এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। যদি খুব বেশি সমস্যার মুখে পড়তে হয়, তাহলে সরকার প্রক্রিয়াটি বন্ধ করে দেবে।

‘রাজধানীর সড়ক থেকে গাড়ি কমাতে নয়, পরিবেশ দূষণ কমাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দূষণরোধে আমাদের আরও পরিকল্পনা রয়েছে। ’

কেজরিওয়াল বলেন, দূষণ কমিয়ে আনা আম‍াদের অন্যতম লক্ষ্য ছিল। সেই সঙ্গে যোগাযোগ ব্যবস্থা ও সড়কগুলোর সংস্কার এবং ১০ হাজার নতুন বাস নামানোর পরিকল্পনাও রয়েছে আমাদের।

গত শুক্রবার (০৪ ডিসেম্বর) মন্ত্রিসভার এক জরুরি বৈঠকে দিল্লির সড়কে পৃথক দিনে জোড়-বেজোড় নম্বরধারী ব্যক্তিগত গাড়ি চলবে বলে সিদ্ধান্ত হয়। দূষণরোধে এ সিদ্ধান্ত কার্যকর ভূমিকা রাখবে বলে সে সময় বলা হয়। এ সিদ্ধান্ত আগামী ১ জানুয়ারি থেকে কার্যকর হওয়ার কথা ছিল।

সিদ্ধান্তের ঘোষণা আসার পরপরই তুমুল বিতর্কের সৃষ্টি হয় দিল্লিজুড়ে। এ পরিপ্রেক্ষিতেই সরকারকে তার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াতে হলো বলে মন্তব্য করা হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৫
আরএইচ

দিল্লিতে জোড়-বেজোড় নম্বরের গাড়ি চলবে পৃথক দিনে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।