ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রিয়াদের বৈঠকে শান্তি আলোচনায় সম্মত সিরীয় বিদ্রোহীরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
রিয়াদের বৈঠকে শান্তি আলোচনায় সম্মত সিরীয় বিদ্রোহীরা ছবি: সংগৃহীত

ঢাকা: সৌদি আরবের রাজধানী রিয়াদে বৈঠকে বসা সিরীয় বিরোধী ও বিদ্রোহী নেতারা শান্তি আলোচনায় সম্মদ হয়েছেন। সরকারের সঙ্গে তারা এখন বৈঠকে বসতে প্রস্তুত বলেও জানিয়ে দিয়েছেন।



সৌদি কর্তৃপক্ষের মধ্যস্থতায় তিন দিনব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়। তবে এতে সিরিয়ার সর্ববৃহৎ কুর্দি গোষ্ঠী ডেমোক্রেটিক ইউনিয়ন পার্টি (পিওয়াইডি) ও এর সশস্ত্র শাখা ওয়াইপিজি এবং সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সকে (এসডিএফ) আমন্ত্রণ জানানো হয়নি।

বৈঠক শেষে এক বিবৃতিতে পরিবর্তনের সময়টায় প্রেসিডেন্ট বাশার আল-আসাদ ও তার মিত্ররা কোনো ভূমিকাই রাখবেন না বলে শঙ্কা প্রকাশ করা হয়। এতে সিরিয়ায় শান্তি প্রক্রিয়া বিঘ্নিত হবে বলেই তারা বিশ্বাস করেন।

এদিকে, যৌথ বিবৃতিতে বিদ্রোহী গ্রুপ আহরার আল-শাম স্বাক্ষর করেছে কি না, তা নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। কোনো সংবাদমাধ্যম সূত্রের বরাত দিয়ে বলছে, তারা স্বাক্ষর করেছে; আবার কোনো সংবাদমাধ্যম ভিন্ন সূত্রের বরাত দিয়ে বলছে, আহরার আল-শাম স্বাক্ষর করেনি।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।