ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ৩২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
সিরিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ৩২

ঢাকা: সিরিয়ার হোমস প্রদেশের একটি শহরে পৃথক বোমা বিস্ফোরণে কমপক্ষে ৩২ জনের প্রাণহানি হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ৯০ জন।



স্থানীয় মানবাধিকার সংস্থার বরাত দিয়ে সোমবার (২৮ ডিসেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক সংস্থা  সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস (এসওএইচআর) জানায়, সোমবার হোমস প্রদেশের আল-জাহরা জেলায় একটি গাড়িতে প্রথম বোমা বিস্ফোরণ হয়। আর আর অন্যটি ছিল আত্মঘাতী বোমা হামলা। পৃথক এ সন্ত্রাসী হামলায় ৩২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও ৯০ জন।

তবে হোমসের গভর্নর সংবাদমাধ্যমকে জানান, এ হামলায় ৫ জনের মৃত্যু হয়েছে। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদসংস্থা সানা জানায়, দুই গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ১৯ জনের প্রাণহানি হয়েছে; আহত হয়েছে ১০০ জনের বেশি।

সরকারের যুদ্ধবিরতির পর হোমসের বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় দ্বিতীয়বারের মতো বড় ধরনের এ আক্রমণ চালানো হলো।

এর আগে ১২ ডিসেম্বর জোড়া বোমা বিস্ফোরণে জাহরায় কমপক্ষে ১৬ জনের প্রাণহানি হয়। দুই দফায়ই হামলার দায় স্বীকার করে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস।

বেশ কিছুদিন ধরে ওই এলাকায় আইএসের চালানো হামলায় বহু হতাহতের ঘটনা ঘটেছে।

বেসামরিক লোকজনের ওপর হামলার সঙ্গে সঙ্গে হোমস প্রদেশের পালমিরায় ঐতিহাসিক পুরাকীর্তিও ধ্বংস করেছে আইএস।

২০১১ সাল থেকে শুরু হওয়া সিরিয়ার গৃহযুদ্ধে এ পর্যন্ত আড়াই লাখের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। রক্তাক্ত এ সংঘাতে অনেক মানুষ হয়েছে বাস্তুহারা।
বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।