ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

প্রাকৃতিক দুর্যোগে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে ৪৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
প্রাকৃতিক দুর্যোগে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে ৪৪ ছবি: সংগৃহীত

ঢাকা: কয়েক দফা টর্নেডোর আঘাত ও বন্যা সামলে ঘুরে দাঁড়ানোর আগেই ভারী তুষারপাত ও হিম বৃষ্টিপাত শুরু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এসব প্রাকৃতিক দুর্যোগে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে অন্তত ৪৪ জনে গিয়ে দাঁড়িয়েছে।



সোমবার (২৮ ডিসেম্বর) থেকে দেশটির বিভিন্ন এলাকায় ভারী তুষারপাত ও হিম বৃষ্টিপাত শুরু হয় বলে জানানো হয়েছে স্থানীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে।

খবরে জানানো হয়, সোমবার টেক্সাস থেকে উত্তরে মেইন পর্যন্ত যুক্তরাষ্ট্রের ২০টিরও বেশি অঙ্গরাজ্যে হয় প্রাকৃতিক দুযোর্গ দেখা দিয়েছে, নতুবা সতর্কতার মধ্যে রয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার (২৯ ডিসেম্বর) নাগাদ নিউ ইংল্যান্ডেও তুষারপাত দেখা দিতে পারে। এছাড়া হিম বৃষ্টিপাত, বজ্রপাত ও আরও কয়েক দফায় টর্নেডোও আঘাত হানতে পারে।

প্রাকৃতিক দুর্যোগের কারণে যুক্তরাষ্ট্রে ২ হাজার ১০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া ৩ হাজার ৭০০ ফ্লাইট নির্ধারত সময়ের চেয়ে বিলম্বে উড্ডয়ন করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।