ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

ভারতে এবার চলন্ত ট্রেনে ধর্ষণ, ধর্ষক তিন সেনা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
ভারতে এবার চলন্ত ট্রেনে ধর্ষণ, ধর্ষক তিন সেনা ছবি: প্রতীকী

ঢাকা: ভারতে এবার চলন্ত ট্রেনে গণধর্ষণের ঘটনা ঘটলো। আর ধর্ষক রূপে আবির্ভূত দেশটির সেনাবাহিনীর তিন সদস্য।



মঙ্গলবার (২৯ ডিসেম্বর) স্থানীয় সংবাদমাধ্যমের খবরে জানানো হয়, গত রোববার (২৭ ডিসেম্বর) ঝাড়খণ্ডের মধুপুর রেল স্টেশনে অমৃতসর এক্সপ্রেস থেকে ১৪ বছর বয়সী এক অর্ধচৈতন অবস্থায় এক কিশোরীকে উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ।

খবরে বলা হয়, বাড়ি থেকে পালিয়ে মেয়েটি অমৃতসর এক্সপ্রেসে ওঠে। সেনাদের জন্য সংরক্ষিত কামরাটি ফাঁকা থাকায় সেখানেই আশ্রয় নেয় সে। কামরায় তখন তিন সেনা সদস্য ছিল। সেখানেই কিশোরীকে মাদক খাইয়ে উপর্যুপরি ধর্ষণ করা হয় বলে অভিযোগ উঠেছে।

সূত্রের বরাত দিয়ে খবরে আরও জানানো হয়, রোববার হাওড়া রেলওয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। কিশোরীর বাড়ি থেকে পালানোর খবর পেয়ে সংস্থাটি তাকে খুঁজছিল। সংস্থাটি জানতে পেরেছিল, কিশোরীটি অমৃতসর এক্সপ্রেসে উঠেছে। পুলিশকে তার ছবিও সরবরাহ করে তারা। ওই সংস্থার দেওয়া খবরের ভিত্তিতেই হাওড়া রেলওয়ে পুলিশ ঝাড়খণ্ড পুলিশকে সতর্ক করে দেয়।

মুধুপর স্টেশনে পৌঁছানর পর অমৃতসর এক্সপ্রেসের কামরাগুলোয় তল্লাশি শুরু করে পুলিশ। এ তল্লাশিরই একটা পর্যায়ে সেনা সংরক্ষিত কামরায় অর্ধচেতন অবস্থায় কিশোরীকে পাওয়া যায়।

জ্ঞান ফেরার পর কিশোরীটি রেলওয়ে পুলিশকে জানায়, সে লুধিয়ানা যাবে বলে অমৃতসর এক্সপ্রেসে উঠেছিল। জায়গা খুঁজতে খুঁজতে ফাঁকা কামরা দেখে ঢুকে পড়ে সেনাদের কামরায়। কিছু পর ওই সেনারা তাকে ঠাণ্ডা পানীয় দেয়। পানীয় পানের পরপরই অচেতন হয়ে পড়ে কিশোরী।

তদন্তকারীরা জানিয়েছেন, নেশাগ্রস্ত অবস্থায় দু’জন জওয়ান মিলে তাকে মোট ছ’বার ধর্ষণ করেছেন বলে অভিযোগ করেছে কিশোরী। তার দাবি, তৃতীয় জওয়ান ধর্ষণ না করলেও অন্যদের মদত দিচ্ছিল।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa