ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মার্কিন নীতি ভঙ্গ করে টেলিফোনে কথা বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
মার্কিন নীতি ভঙ্গ করে টেলিফোনে কথা বললেন ট্রাম্প

মার্কিন নীতি লঙ্ঘন করে তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং ওয়েনের সঙ্গে টেলিফোনে সরাসরি কথা বলেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ঢাকা: মার্কিন নীতি লঙ্ঘন করে তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং ওয়েনের সঙ্গে টেলিফোনে সরাসরি কথা বলেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তাইওয়ানের নারী প্রেসিডেন্ট সাই ইং ওয়েন টাম্পকে ফোন করলে দু’জনের কথোপকথন হয় বলে জানায় ট্রাম্পের ট্রানজিশন টিম।

শনিবার (০৩ ডিসেম্বর) এ খবর প্রকাশ করে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

১৯৭৯ সাল থেকে ৩৭ বছর ধরে তাইওয়ানের সঙ্গে যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন রয়েছে। তাই ট্রাম্প ও সাই ইং ওয়েনের সরাসরি এই টেলিফোন আলোচনাকে মার্কিন নীতির পরিপন্থী হিসেবে অভিহিত করেছেন সংশ্লিষ্টরা।

ট্রাম্পের ট্রানজিশন টিম জানায়, তাইওয়ানের প্রেসিডেন্ট টেলিফোন করলে দু’জনের মধ্যে আলোচনা হয়। দু’দেশের অর্থনৈতিক, রাজনৈতিক ও নিরাপত্তা বিষয় জোরদার করার ব্যাপারে ট্রাম্প ও ইং ওয়েনের মধ্যে কথা হয়।

এদিকে এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন চলতি বছরের জানুয়ারিতে নির্বাচিত হওয়া তাইওয়ান প্রেসিডেন্ট সাই।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।