ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

কম্বোডিয়ায় ভবন ধসে নিহত ১০, আহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
কম্বোডিয়ায় ভবন ধসে নিহত ১০, আহত ২৩

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ কম্বোডিয়ায় সাততলা একটি ভবন ধসের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন নিহত ও ২৩ জন আহত হয়েছেন। এছাড়া ধসে পড়া ভবনটির নিচে আটকা পড়েছেন বহু মানুষ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার (০৩ জানুয়ারি) কম্বোডিয়ার রাজধানী পেনম পেন থেকে ১৬০ কিলোমিটার দূরে উপকূলীয় শহর কেপে কংক্রিটের একটি ভবন ধসের ঘটনা ঘটে। এতে হতাহতের পাশাপাশি ধ্বংসস্তূপের নিচে বহু মানুষ আটকা পড়েছেন বলে শনিবার (০৪ জানুয়ারি) জানিয়েছে কর্তৃপক্ষ।

কেপ গভর্নর কেন সাথা জানিয়েছেন, ঘটনাস্থল থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধসে পড়া ভবনের নিচে আরো পাঁচটি মরদেহ চাপা পড়ে আছে। যেগুলো উদ্ধারে আমরা কাজ করছি।  

এদিকে ধসে পড়া ভবনটির মালিক স্বামী-স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আর ভবনে আটকা পড়াদের উদ্ধারে বেশ বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছেন কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন।

প্রায় এক বছর আগে কম্বোডিয়ার সিহানুক প্রদেশের প্রিহা নামক এলাকায় নির্মাণাধীন একটি ভবন ধসে অন্তত ২৮ জনের মৃত্যু হয়। ওই ঘটনার রেশ না কাটতেই ফের ভবন ধসে প্রাণহানির ঘটনা ঘটলো।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।