ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কাশ্মীরের ডিডিসি নির্বাচনে নতুন অধ্যায়ের সূচনা: মোদী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
কাশ্মীরের ডিডিসি নির্বাচনে নতুন অধ্যায়ের সূচনা: মোদী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, জম্মু ও কাশ্মীরের জেলা উন্নয়ন পরিষদ বা ডিডিসির নির্বাচন ওই অঞ্চলের জন্য নতুন অধ্যায়ের সূচনা করেছে। করোনা মহামারি ও শীত থাকার পরও নির্বাচনের প্রতিটি পর্বে তরুণ, বয়স্ক ও নারীরা নির্বাচনী বুথে গিয়ে ভোট দিয়েছেন।

শনিবার এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে জম্মু ও কাশ্মীরের বাসিন্দাদের জন্য আয়ুষ্মান ভারত যোজনার ‘সেহাত’ প্রকল্প ঘোষণা করেন মোদী। এই ভার্চ্যুয়াল অনুষ্ঠানেই তিনি জম্মু ও কাশ্মীরের জেলা উন্নয়ন কাউন্সিল নির্বাচন নিয়ে এসব কথা বলেন।

নরেন্দ্র মোদী বলেন, সরকার গত কয়েক বছরে তৃণমূল গণতন্ত্র জোরদার করতে কাজ করেছে।

ভারতের প্রধানমন্ত্রী আরও বলেন, জম্মু ও কাশ্মীরের জনগণ জেলা উন্নয়ন কাউন্সিল নির্বাচনে অংশগ্রহণ করার মাধ্যমে গণতন্ত্রের শিকড়কে শক্তিশালী করেছে। গত কয়েক বছরে আমরা জম্মু ও কাশ্মীরে তৃণমূলের গণতন্ত্রকে শক্তিশালী করতে কাজ করেছি।

নরেন্দ্র মোদী বলেন, জম্মু ও কাশ্মীরের প্রতিটি ভোটারের মুখে আমি উন্নয়নের প্রত্যাশা দেখেছি। জম্মু ও কাশ্মীরের প্রতিটি ভোটারের চোখে আমি অতীতকে পেছনে ফেলে আরো ভালো ভবিষ্যতের প্রত্যয় দেখেছি।

গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে তার সরকার দিনরাত কাজ করেছে বলে জানান ভারতের প্রধানমন্ত্রী।

সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ০৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।