ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

স্পেনে প্রথম করোনার টিকা নিলেন ৯৬ বছর বয়সী বৃদ্ধা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
স্পেনে প্রথম করোনার টিকা নিলেন ৯৬ বছর বয়সী বৃদ্ধা

করোনাভাইরাস প্রতিরোধে স্পেনে টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। রোববার স্থানীয় সময় সকালে কাস্তিয়া-লা মাঞ্চা প্রদেশের গুয়াদালাখারা শহরের একটি বয়স্ক কেন্দ্রে এ কর্মসূচি শুরু হয়।

আরাসেলি রোসারিও হিদালগো নামে ৯৬ বছর বয়সী একজন নারীকে সর্বপ্রথম করোনার টিকা দেওয়া হয়েছে।

বয়স্ক কেন্দ্রটিতে থাকা ৭০ জনের মধ্যে ৬০ জনকে রোববার ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়ার কথা রয়েছে। দ্বিতীয় টিকা গ্রহণকারী ব্যক্তি হলেন ওই বয়স্ক কেন্দ্রে ১০ বছর ধরে কাজ করা স্বাস্থ্যসেবা সহকারী মনিতা তাপিয়াস (৪৮)।

স্পেনে করোনাভাইরাস প্রতিরোধে টিকা গ্রহণকারী প্রথম ব্যক্তি আরাসেলি রোসারিও হিদালগো টিকা নেওয়ার কয়েক মিনিট পর তার প্রতিক্রিয়ায় সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ ভাইরাস থেকে আমরা মুক্তি পেতে পারি কিনা, দেখা যাক।

টিকা নেওয়ার পর তার কোনো সমস্যা হচ্ছে কি না জানতে চাইলে রাষ্ট্রীয় সম্প্রচার টিভি চ্যানেলকে আরাসেলি জানান, তিনি খুব স্বাচ্ছন্দ্যবোধ করছেন।

দ্বিতীয় টিকা গ্রহণকারী গুয়াদালাখারার ওই বয়স্ককেন্দ্রের স্বাস্থ্যসেবা সহকারী মনিতা তাপিয়াস জানান টিকা নেওয়ার সময় তিনি উদ্বিগ্ন ছিলেন। টিকা নেওয়ার পর তিনি জানান, স্পেনের প্রথম স্বাস্থ্যসেবাকর্মীদের প্রথম টিকা নিয়ে তিনি গর্বিত।

স্পেনে শুরু হওয়া প্রথম পর্যায়ের টিকাদান কর্মসূচিরতে যারা অগ্রাধিকার পাবেন তারা হলেন— বয়স্ক ও প্রতিবন্ধী কেন্দ্রের লোক এবং সেখানকার স্বাস্থ্যসেবাকর্মী, ফ্রন্টলাইন স্বাস্থ্যকর্মী ও বৃহৎ প্রতিষ্ঠানে কর্মরত ফ্রন্টলাইন কর্মীরা।

বাংলাদেশ সময়: ০৭২০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।