ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

চাপের মুখে করোনা ত্রাণ সহায়তা বিলে ট্রাম্পের সই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
চাপের মুখে করোনা ত্রাণ সহায়তা বিলে  ট্রাম্পের সই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

করোনা ভাইরাস মহামারির এসময় রিলিফ প্যাকেজ এবং সরকারি অর্থ সাহায্যের জন্য প্রস্তাবিত ২ দশমিক ৩ ট্রিলিয়ন মার্কিন ডলার বরাদ্দের বিলে স্বাক্ষর করে সেটি আইনে পরিণত করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (২৮ ডিসেম্বর) সিএনএন এ তথ্য জানায়।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) থেকে যুক্তরাষ্ট্রে নতুন করে লকডাউন শুরু হওয়ার কথা থাকলেও সেটি বাতিল করে কোটি কোটি মানুষকে সহায়তা দেওয়ার জন্য এ বিশাল সংখ্যক অর্থ বরাদ্দের বিলটিতে অবশেষে সই করেছেন ট্রাম্প।

ট্রাম্পের সই করা ৯০০ বিলিয়ন ডলার কোভিড রিলিফ প্যাকেজের মাধ্যমে এবার দীর্ঘ সময় ধরে যারা বেকার, তাদের পাশাপাশি অনানুষ্ঠানিক খাত এবং খণ্ডকালীন কর্মে নিয়োজিত ছিলেন, এমন বেকাররাও অর্থ সহায়তা পেতে যাচ্ছেন।

প্রায় ১ কোটি ২০ লাখ মানুষ, যারা এ মহামারিতে বেকারভাতা পাচ্ছিলেন, তারা আরও ১১ সপ্তাহ এ ভাতা পেতে যাচ্ছেন। মধ্য মার্চের মধ্যে যুক্তরাষ্ট্রজুড়ে সাপ্তাহিক বেকারভাতায় বরাদ্দ আরও তিনশ’ ডলার বাড়তে যাচ্ছে।

দীর্ঘ সময় ধরে সই না করে বিলটি এক পাশে সরিয়ে রেখেছিলেন ট্রাম্প। তবে তার প্রশাসনের শেষ মুহূর্তে এসে তিনি সই তো করলেনই, এর সুবিধাভোগীদের ব্যাপ্তিও বাড়ালেন।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।