ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের হামলায় নিহত বেড়ে ৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২১
যুক্তরাষ্ট্রের ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের হামলায় নিহত বেড়ে ৪ ক্যাপিটলে ট্রাম্পের সমর্থকদের হামলা

যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে ঢুকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সশস্ত্র সমর্থকদের সহিংস বিক্ষোভের ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমগুলো জানায়, ট্রাম্পের উগ্রবাদী সমর্থকদের হামলায় গুলিবিদ্ধ হয়ে প্রথমেই এক নারীর মৃত্যু হয়।

তিনি সাবেক মার্কিন সেনা সদস্য অ্যাশলি ব্যাবিট। এরপর হামলায় গুরুতর আহত আরও তিনজন নিহত হন। তাদের মধ্যে একজন নারী এবং দু’জন পুরুষ।

ওয়াশিংটন ডিসির পুলিশ জানায়, ক্যাপিটল ভবনে সহিংসতায় অন্তত চারজন নিহত হয়েছেন।

এ সহিংস হামলার ঘটনায় এখন পর্যন্ত ৫২ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে কারফিউ ভাঙার কারণে।

প্রসঙ্গত, হামলার ঘটনার পর থেকে বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার (৮ জানুয়ারি) ভোর ৬টা পর্যন্ত ওয়াশিংটন ডিসি ও পার্শ্ববর্তী অঙ্গরাজ্য ভার্জিনিয়ায় কারফিউ জারি করা হয়। এছাড়া, শহরজুড়ে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়।  শহরে ১৫ দিনের জন্য জরুরি অবস্থা জারির ঘোষণা দেন ডিসির মেয়র মুরিয়েল বাউজার।

গত ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল ভোটে জয়ী হন জো বাইডেন। বৃহস্পতিবার তার বিজয় আনুষ্ঠানিকভাবে অনুমোদনের জন্য যুক্তরাষ্ট্রের কংগ্রেসে যৌথ অধিবেশনে বসেন আইনপ্রণেতারা। এসময় ক্যাপিটলে ঢুকে নির্বাচন প্রত্যাখ্যান করে ট্রাম্পের সশস্ত্র সমর্থকরা বড় ধরনের বিক্ষোভ শুরু করেন, যা ক্রমেই সহিংস রূপ নেয়।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২১
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।