ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

শপথ নিয়ে প্রথম কাকে বরখাস্ত করলেন বাইডেন?

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
শপথ নিয়ে প্রথম কাকে বরখাস্ত করলেন বাইডেন?

বুধবার শপথ গ্রহণের পরই ক্ষমতা প্রয়োগ শুরু করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শপথ গ্রহণের কয়েক ঘণ্টার মধ্যেই তিনি ট্রাম্পের নেওয়া বেশকিছু নীতি নির্বাহী আদেশে পাল্টে দিয়েছেন।

জানা গেছে, তিনি এরকম ১৫টি নির্বাহী আদেশে সই করেছেন।  

অন্যদিকে প্রথম দিনই তিনি হোয়াইট হাউসের এক কর্মকর্তাকে বরখাস্ত করেছেন। ট্রাম্প তাকে নিয়োগ দিয়েছিলেন। খবর সিএনএন এর।

এই সিদ্ধান্তের মধ্য দিয়ে নতুন কর্মকর্তাদের প্রতি সতর্কবার্তা দিয়েছেন তিনি। কোনো অসদচারণ সহ্য করা হবে না জানিয়ে হুঁশিয়ারি দিয়ে বাইডেন বলেন, আপনি যদি আমার সঙ্গে কাজ করছেন এবং আমি শুনতে পেয়েছি যে আপনি অন্য সহকর্মীর প্রতি অসম্মানজনক আচরণ করছেন, কাউকে খাটো করে কথা বলছেন, সাথে সাথেই আমি তাকে বরখাস্ত করব।

উল্লেখ্য, গৃহস্থালি কর্মকাণ্ড দেখভালের দায়িত্ব থাকা হোয়াইট হাউসের চিফ উশার তিমোথি হারলেথকে বরখাস্ত করেছেন বাইডেন। ২০১৭ সালে সেই পদে তিমোথিকে নিয়োগ দিয়েছিলেন সদ্য সাবেক ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প। তিমোথি ছিলেন মূলত সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড  ট্রাম্পের প্রতিষ্ঠান ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলের রুম ম্যানেজার। তিনি ওবামা প্রশাসনের অ্যাঞ্জেলা রিডের স্থলাভিষিক্ত হন।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।