ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ার শরণার্থী শিবির থেকে শত শত রোহিঙ্গা নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
ইন্দোনেশিয়ার শরণার্থী শিবির থেকে শত শত রোহিঙ্গা নিখোঁজ

ঢাকা: ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের একটি অস্থায়ী শরণার্থী শিবির থেকে কয়েকশ’ রোহিঙ্গা নিখোঁজ হয়েছেন। আশঙ্কা করা হচ্ছে, এসব রোহিঙ্গাদের প্রতিবেশী দেশ মালয়েশিয়ায় পাচার করা হয়েছে।

খবর আল-জাজিরা, ডেইলি সাবাহ ও টাইমস অব ইন্ডিয়ার।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) উপকূলীয় শহর লকসিয়েমাওয়ের রোহিঙ্গা টাস্ক ফোর্সের প্রধান রিদওয়ান জামিল বলেন, এসব রোহিঙ্গা কোথায় গেছে আমরা জানি না।

রিদওয়ান জামিল বলেন, রোহিঙ্গা শরণার্থীদের লক্ষ্য হচ্ছে পালিয়ে যাওয়া; তারা সামান্য একটু সুযোগ পেলেই পালিয়ে যায়। ওই শিবিরে এখন মাত্র ১১২ জন রোহিঙ্গা মুসলিম রয়েছেন। অথচ গত সেপ্টেম্বর মাস পর্যন্ত ওই শরণার্থী শিবিরে প্রায় ৪০০ রোহিঙ্গা ছিলেন।

ইন্দোনেশিয়ার পুলিশ জানায়, তারা অন্তত ১৮ জন রোহিঙ্গা শরণার্থীকে ওই শহর থেকে আটক করেছে। একই সঙ্গে সন্দেহভাজন আরও অন্তত এক ডজন পাচারকারীকেও সুমাত্রা দ্বীপের মেদান শহর থেকে আটক করা হয়। সাধারণত সুমাত্রা দ্বীপের এই পয়েন্ট দিয়ে ইদানিং মালয়েশিয়াতে মানুষ পাচার করা হচ্ছে।

মিয়ানমারের অত্যাচারে টিকতে না পেরে লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশ আশ্রয় নিতে বাধ্য হয়েছে। এছাড়া জীবনের ঝুঁকি নিয়ে সাগর পাড়ি দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার বিভিন্ন দেশে তারা আশ্রয় নেওয়ার চেষ্টা করছেন।

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।