ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

কাশ্মীরে নতুন চমক ইগলু ক্যাফে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
কাশ্মীরে নতুন চমক ইগলু ক্যাফে

কাশ্মীর বারো মাস নিজের রূপ বদলে বদলে চমকে দেয় পর্যটকদের। গ্রীষ্ম থেকে শীত পর্যন্ত একেক সময় একেকরকম সৌন্দর্যে আকৃষ্ট করে সবাইকে।

আর এবারে আরও এক চমক নিয়ে হাজির হলো ভূস্বর্গ। ভারতের প্রথম ও এশিয়ার সবচেয়ে বড় ইগলু ক্যাফে তৈরি হলো কাশ্মীরে।

ইগলু বাড়ি বা ক্যাফে সাধারণত শীতপ্রধান দেশ যেমন ফিনল্যান্ড, সুইজারল্যান্ড, কানাডাতে দেখা যায়। ভারতের মতো গ্রীষ্মপ্রধান দেশে এসব যেন কল্পনাতীত। কিন্তু সেই অসম্ভবকে সম্ভব করে দেখালেন স্থানীয় এক হোটেলের মালিক ওয়াসিম শাহ।

কাশ্মীরের বারমুলা জেলার গুলমার্গে বহু সিনেমার শুটিং হয়‌। শীতের সময় পর্যটকরা এখানে বেড়াতে গিয়ে স্কি খেলার মজা উপভোগ করেন। এবারে তার পাশাপাশি এই ইগলু ক্যাফেতে বসে চা, কফি খেয়ে আরো মজা পাবেন পর্যটকরা।

ইগলু ক্যাফের ভেতরে ১৬ জনের বসার ব্যবস্থা রয়েছে। ২৬ বর্গফুটের এই ক্যাফেটি ১৫ ফুট উঁচু। ক্যাফের মধ্যে থাকবে বরফের তৈরি চেয়ার, টেবিল। ভাবছেন বরফের তৈরি চেয়ারে কীভাবে বসবেন! তার জন্যেও আলাদা ব্যবস্থা থাকছে এখানে। ভেড়ার চামড়া, কিংবা মোটা কম্বল পেতে এমন চেয়ারে বসলে কোনো অসুবিধাই হবে না বলে জানিয়েছেন ওয়াসিম শাহ।

সূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।