ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে পাইলটদের ভুয়া লাইসেন্স, ৫ কর্মকর্তা গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
পাকিস্তানে পাইলটদের ভুয়া লাইসেন্স, ৫ কর্মকর্তা গ্রেপ্তার

পাকিস্তানের সিন্ধুতে ৪০ জন পাইলটকে জাল লাইসেন্স দেওয়ার অভিযোগে দেশটির এভিয়েশন অথরিটির পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (২৯ জানুয়ারি) সংবাদ সংস্থা এএনআই এ তথ্য জানিয়েছে।

দেশটির ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) পরিচালক মুনির শেখকে উদ্ধৃত করে সামা টিভি জানিয়েছে, এজেন্সিটিতে একটি লিখিত অভিযোগ পাঠানো হয়েছিল। সেখানে বলা হয়, জাল বাণিজ্যিক পাইলট এবং এয়ার ট্রান্সপোর্ট পাইলট লাইসেন্স দেওয়া হয়েছিল।

অভিযোগে বলা হয়, ছুটির দিনে, সাপ্তাহিক ছুটির দিনে, এমনকি অফিস চলাকালেও ‘ভুয়া পাইলট লাইসেন্স পরীক্ষা’ নেওয়া হয়। আর এর ভিত্তিতে নিয়োগ করা হয়েছিল পাইলটদের। সামা টিভি জানিয়েছে, ৪০ জন প্লেন চালক এবং সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের (সিএএ) আটজন কর্মকর্তাসহ ৪৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গত বছর পাকিস্তানের বিমানমন্ত্রী গোলাম সরোয়ার খানের বরাত দিয়ে সিএনএন জানিয়েছিল, পাকিস্তানে ২৬২ পাইলট ভুয়া লাইসেন্স নেন। তারা ব্যক্তিগতভাবে পরীক্ষায় অংশ নেননি। করাচিতে বিমান দুর্ঘটনার ঘটনায় তদন্তের পর এই বিবৃতি দেওয়া হয়েছিল। ওই দুর্ঘটনায় ৯৭ জন মানুষ মারা গিয়েছিল বলে জানিয়েছে এএনআই।

সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।