ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পিটিআই নেতাদের হাতে নির্যাতিত সাংবাদিক বিচার চান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
পিটিআই নেতাদের হাতে নির্যাতিত সাংবাদিক বিচার চান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতাদের হাতে নির্যাতন ও অপমানের বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন দেশটির এক সাংবাদিক।  

শুক্রবার সংবাদ সম্মেলনে চারসাদ্দা প্রেসক্লাবের গভর্নিং বডির সদস্য সাইফুল্লাহ জান বলেন, আবদুল্লাহ, তার ভাই ফাহিম, যাকাত কমিটির চেয়ারম্যান ইফতিখারসহ পিটিআই নেতারা তাকে জোর করে চরসদ্দা বাজারে পিটিআইয়ের কার্যালয়ে নিয়ে যায়।

তিনি আরো বলেন, নেতারা নগ্ন অবস্থায় তার একটি ভিডিও তৈরি করেছেন। স্থানীয় জনগণের চাপের পরই তাকে ছেড়ে দেওয়া হয়।

এই সাংবাদিক আরো বলেন, জেলা পুলিশ কর্মকর্তা মোহাম্মদ শোয়েব যদিও সর্দারী থানার পুলিশকে আইন অনুযায়ী মামলা দায়ের করার নির্দেশ দিয়েছেন, কিন্তু পুলিশ দেরি করার কৌশল ব্যবহার করেছে এবং এফআইআরে আইনের সংশ্লিষ্ট ধারা অন্তর্ভুক্ত করেনি। নির্যাতনের কারণে তার পা ভেঙে গেলেও পুলিশ এফআইআরে লিখেছে যে তার শরীরে সামান্য আঘাত লেগেছে।

অভিযোগ অনুযায়ী, পিটিআইয়ের পাঁচ জনের নাম নথিভুক্ত করা হয়েছে। তবে সাইফুল্লাহ বলেন, পুলিশ ইফতিখারের নাম সরিয়ে দিয়েছে, যিনি এই মামলার মূল অভিযুক্ত।

পেশোয়ার হাইকোর্টের প্রধান বিচারপতিকে বিষয়টি দেখার আহ্বান জানিয়ে ওই সাংবাদিক বলেন, পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে কোনো অভিযোগ করেনি এবং স্থানীয় আদালত তাদের জামিন মঞ্জুর করেছে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।