ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

লন্ডনে নওয়াজ শরিফের কার্যালয়ে প্রবেশের চেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মে ২৫, ২০২১
লন্ডনে নওয়াজ শরিফের কার্যালয়ে প্রবেশের চেষ্টা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের যুক্তরাজ্যের পার্কল্যান্ডে কার্যালয়ে প্রবেশের চেষ্টা করেছে চার অজ্ঞাতপরিচয় ব্যক্তি। গত শুক্রবার এ ঘটনা ঘটে।

চারজনের মধ্যে তিনজন তাদের পরিচয় গোপন করার জন্য মুখোশ এবং হুডি পরে ছিল। তবে চতুর্থ লোকটি স্যুট পরে এবং মুখোশ ছাড়াই ছিল।

ওই চার ব্যক্তিকে অফিসের প্রবেশ পথে থামানো হয় এবং পরে তাদের উদ্দেশ্য সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা জানায়, নওয়াজ শরিফের সঙ্গে তাদের একটি অ্যাপয়েন্টমেন্ট রয়েছে। তবে হাসান নওয়াজ যখন তাদের এ ধরনের অ্যাপয়েন্টমেন্টের কোনো রেকর্ড নেই বলে জানান, তখন তারা জোর করে অফিসে প্রবেশের চেষ্টা করে।  

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) দাবি, কথিত হামলাকারীরা ঘটনার সময় অফিসে উপস্থিত থাকা নওয়াজ শরিফকে আক্রমণ করার জন্য হাসান নওয়াজের অফিসে প্রবেশের চেষ্টা করেছিল। পুলিশে খবর দেওয়া হলে ওই চার ব্যক্তি ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। মহানগর পুলিশ জানায়, ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে এবং তারা অভিযোগটি খতিয়ে দেখছে।

এই ঘটনার নিন্দা জানিয়ে পিএমএল-এন-সহসভাপতি মরিয়ম নওয়াজ বলেন, যারা আটককালে নওয়াজ শরিফের জীবন নিয়ে খেলেছেন তারা এখনও থামেনি। 'আবারও একই ভাবে তাকে আক্রমণ করার চেষ্টা করা হয়েছে' বলেন তিনি।

মরিয়ম নওয়াজ টুইটে জানান, ‘রাজনৈতিক হতাশা এবং পরাজয়ের মুখে এমন নিচ অপরাধের পথ অবলম্বন করা হচ্ছে। জনগণের কণ্ঠস্বর তৃতীয় স্তরের অপরাধীদের দ্বারা দমন করা যাবে না। নাওয়াজ শরিফ পাকিস্তানের জনগণের কণ্ঠস্বর এবং নীরব হবে না, ইনশাআল্লাহ। আল্লাহ নওয়াজ শরিফকে রক্ষা করুন। '

পিএমএল-এন সভাপতি ও জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা শাহবাজ শরিফ বলেছেন, ঠগদের জোর করে প্রবেশ করাই নিন্দনীয় ও উদ্বেগজনক। তারা সশস্ত্র বলে মনে হয়েছিল এবং স্পষ্টভাবে একটি অশুভ নকশা ছিল। কিন্তু ধন্যবাদ, তারা সফল হতে পারেনি। লন্ডন পুলিশকে অবশ্যই এ ঘটনাটি সমস্ত দিক থেকে তদন্ত করতে হবে।  

শাহবাজ আরো বলেন, সশস্ত্র, মুখোশধারী হামলাকারীরা নওয়াজের অফিসে হামলা করার অভিপ্রায় নিয়ে ঢুকে পড়ে- এটা অত্যন্ত উদ্বেগের বিষয়। শাহবাজ বলেন, জড়িতদের আইন অনুযায়ী কঠোর শাস্তি দেওয়া উচিত। তিনি বলেন, পিএমএল-এন লন্ডনের সদস্যদেরও এই বিষয়ে পূর্ণ তদন্ত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ২৫, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।