ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়াকে যুদ্ধের হুমকি ইউক্রেনের প্রেসিডেন্টের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
রাশিয়াকে যুদ্ধের হুমকি ইউক্রেনের প্রেসিডেন্টের ভলোদিমির জেলেনস্কি

সম্প্রতি আমেরিকা থেকে অস্ত্র ও সামরিক সহায়তা পেয়েছে ইউক্রেন। আর এর পরই ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়াকে যুদ্ধের হুমকি দিলেন।

 
শুক্রবার ১০ সেপ্টেম্বর ইয়লটা ইউরোপিয়ান সামিট স্ট্র্যাটেজি বা ইয়েসের সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। জেলেনস্কি বলেন, যে কোনো সময় রাশিয়ার সঙ্গে তার দেশের যুদ্ধ শুরু হতে পারে।

তিনি বলেন, যদি যুদ্ধ না হলে ভালো হতো, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে  সেই আশঙ্কাই দেখা দিয়েছে। পুতিনকে নিয়ে ভাবনার সময় আমার নেই। আমার কাছে মনে হয়, তারা যৌক্তিকভাবে সমস্যা সমাধানে আগ্রহী নন।

এদিকে রাশিয়া বার বারই শান্তি আলোচনায় ইউক্রেন আগ্রহী নয় বলে অভিযোগ করে আসছে। এমন পরিস্থিতিতে অস্ত্রের চালান পাঠানোয়, যুক্তরাষ্ট্রেরও কঠোর সমালোচনা করেছে রাশিয়া।

মস্কো বলছে, অস্ত্র পাওয়ার পর ইউক্রেন বিপজ্জনক আচরণ করতে পারে, যার জন্য আমেরিকাকে অনুতপ্ত হতে হবে।

এর আগে ২০১৪ সালে রাশিয়া যখন ক্রিমিয়া দখল করে তখন থেকেই সংকটের শুরু হয়। এরপর থেকে পূর্ব ইউক্রেনে রুশ সমর্থিত বিচ্ছিন্নতাবাদীরা ইউক্রেনের সশস্ত্র বাহিনীর সঙ্গে লড়াই করে আসছে। তবে সাম্প্রতিক সময়ে সীমান্তে রুশ সেনা সমাবেশ নিয়ে ইউক্রেনের সঙ্গে আবারও নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে।  


বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।