ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

৯/১১ হামলার স্মরণানুষ্ঠানে বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
৯/১১ হামলার স্মরণানুষ্ঠানে বাইডেন স্মরণানুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

৯/১১ হামলার দুই দশক পূর্তি উপলক্ষে আয়োজিত স্মরণানুষ্ঠানে উপস্থিত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

শনিবার (১১ সেপ্টেম্বর) নিউইয়র্কের গ্রাউন্ড জিরোতে স্থানীয় সময় ৮টা ৪৬ মিনিটের দিকে অনুষ্ঠানটি শুরু হয়।

বিবিসি জানিয়েছে, অনুষ্ঠানে ফার্স্ট লেডি জিল বাইডেন, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং বিল ক্লিনটন অংশ নিয়েছেন। উপস্থিত ছিলেন মিশেল ওবামা, হিলারি ক্লিনটনও।

এর আগে গ্রাউন্ড জিরোতে জড়ো হন ভুক্তভোগীদের স্বজনসহ আরও অনেকে। এদিন নিহতদের সমাধিতে গিয়ে শ্রদ্ধা ও ভালবাসা নিবেদন করেন তারা।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও ৯/১১ হামলার তিনটি আক্রমণস্থল যথাক্রমে নিউইয়র্ক, পেনসিলভানিয়া এবং ভার্জিনিয়া পরিদর্শন করবেন বলে জানা গেছে।

২০০১ সালের ১১ সেপ্টেম্বর ইতিহাসের সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলার শিকার হয় যুক্তরাষ্ট্র। সেদিন আল কায়েদার সদস্যরা যাত্রীবাহী চারটি বিমান ছিনতাই করে একযোগে নিউইয়র্কের টুইন টাওয়ার ও ভার্জিনিয়ার পেন্টাগনে হামলা চালায়। এছাড়া ছিনতাই হওয়া আরও একটি বিমান বিধ্বস্ত হয় পেনসিলভানিয়ার শাঙ্কসভিলে।

হামলায় প্রায় তিন হাজার মানুষ প্রাণ হারান। আহত হন কয়েক হাজার মানুষ। হামলায় যারা বেঁচে গেছেন, তাদের অনেকেই এখনও দুঃষহ স্মৃতি বয়ে বেড়াচ্ছেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa