ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

দ্রুতই পাওয়া যাবে ভারতের পর্যটন ভিসা! 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
দ্রুতই পাওয়া যাবে ভারতের পর্যটন ভিসা! 

রাজস্থানের মরুভুমি থেকে কাশ্মিরের বরফ-ঘেরা পাহাড়, কী নেই ভারতে। বেড়ানোর জন্য পর্যটকদের সবচেয়ে পছন্দের দেশের তালিকার শুরুর দিকেই রয়েছে ভারতের নাম।

 

মহামারি করোনাভাইরাসের সংক্রমণের ফলে দীর্ঘ এক বছরেরও বেশি সময় বন্ধ রয়েছে বিশ্বের অন্যতম পর্যটন-বান্ধব দেশ ভারতের ভ্রমণের জন্য পর্যটন ভিসা।  
তবে করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায়, আবারও পর্যটন ভিসা চালুর কথা ভাবছে ভারত।  

খালিজ টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে,  অর্থনীতির গতি বাড়ানোর লক্ষ্যে ভারত সরকার খুব শিগগিরই পর্যটন ভিসা দেওয়া শুরু করার কথা ভাবছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করে বলেছেন, পুনরায় পর্যটন ভিসা চালুর বিষয়ে আনুষ্ঠানিক কাজ শুরু করা হয়েছে। বৃহস্পতিবার এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি বৈঠক ডাকা হয়েছিল। যেখানে স্বরাষ্ট্র সচিবের সভাপতিত্বে পর্যটন ভিসা পুনরায় চালু করার পরিকল্পনা নিয়ে আলোচনা হয়।

ভারত সরকার টিকা দেওয়া লোকদের পর্যটন ভিসার জন্য আবেদন করার অনুমতি দেবে। করোনার আগে সাধারণ সময়ে প্রতি বছর প্রায় এক কোটি পর্যটক বিশ্বের বিভিন্ন দেশ থেকে ভারতে বেড়াতে আসতেন।  


বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa