ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

বিশ্বে আবার বাড়ছে করোনায় মৃত্যু ও শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
বিশ্বে আবার বাড়ছে করোনায় মৃত্যু ও শনাক্ত

সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৬৩৯ জনের মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৪৬৮ জন। এর আগে সোমবার করোনায় মৃত্যু হয় ৬ হাজার ৮২ জনের এবং নতুন করোনা রোগী শনাক্ত হয়েছিল ৩ লাখ ৯০ হাজার ৬০২ জন।

ওয়ার্ল্ডোমিটারের দেওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বে এ পর্যন্ত ৪৯ লাখ ২৮ হাজার ৮৩৮ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ২৪ কোটি ২৩ লাখ ২৪ হাজার ৫৫৮ জন। আর বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২১ কোটি ৯৬ লাখ ৭০ হাজার ৭০৪ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার উপরে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় প্রায় ৯৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে প্রায় দুই হাজার ২০০ জনের। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৫৯ লাখ ৯৬ হাজার ৫০৭ জন। এর মধ্যে মারা গেছেন সাত লাখ ৪৮ হাজার ৬৫২ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত তিন কোটি ৪১ লাখ ৮ হাজার ৩২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে চার লাখ ৫২ হাজার ৬৮৪ জনের।

তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনা আক্রান্ত দুই কোটি ১৬ লাখ ৬৪ হাজার ৮৭৯ জন। এর মধ্যে ছয় লাখ তিন হাজার ৯০২ জন মারা গেছেন।

তালিকায় এরপরের স্থানগুলোতে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা ও স্পেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। এরপর তা মারাত্মক আকার ধারণ করে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।