ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

লাইবেরিয়ায় ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
লাইবেরিয়ায় ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত ২৯

পশ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ায় খ্রিষ্টান ধর্মাবলম্বীদের একটি অনুষ্ঠানে পদদলিত হয়ে শিশুসহ কমপক্ষে ২৯ জনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) আল-জাজিরা, বিবিসিসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) গভীর রাতে রাজধানী মনরোভিয়ার উত্তরাঞ্চলীয় শহরতলী এলাকা নিউ ক্রু টাউনের একটি ফুটবল মাঠে এ বিপর্যয়কর ঘটনাটি ঘটে। ওই মাঠে খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রার্থনা সমাবেশে প্রচুর মানুষ জড়ো হন।

পুলিশের মুখপাত্র মোজেস কার্টার বলেন, হাতে ছুরি থাকা একদল গ্যাংস্টার উন্মুক্ত স্থানে প্রার্থনাকারীদের ওপর হামলা চালায়। এতে আতঙ্ক ছড়িয়ে পড়লে পদদলিত হয়ে অনেকের মৃত্যু হয়।

এ ঘটনায় ছুরি বহনকারী এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। প্রাণহানি ঘটেছে কমপক্ষে ২৯ জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। নিহতদের মধ্যে ১১ জন শিশু ও একজন অন্তঃসত্ত্বা নারী রয়েছেন।

লাইবেরিয়ায় খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রার্থনা সমাবেশকে ‘ক্রুসেড’ বলা হয়। একজন প্রভাবশালী যাজক এই প্রার্থনার আয়োজন করেছিলেন। লাইবেরিয়ায় প্রেসিডেন্ট জর্জ ওয়েইহ দুর্ঘটনাস্থল পরিদর্শন করবেন বলে জানিয়েছে তার দপ্তর।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa