ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

সীমান্তে উত্তেজনার মধ্যে বৈঠকে রাশিয়া-ইউক্রেন 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
সীমান্তে উত্তেজনার মধ্যে বৈঠকে রাশিয়া-ইউক্রেন 

সীমান্তে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে চলা চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে। সেই উত্তেজনার মধ্যেই প্রথমবার দেশ দুটির প্রতিনিধিরা আলোচনায় বসছেন।

 

স্থানীয় সময় বুধবার (২৬ জানুয়ারি) বিকেল ৫টায় ফ্রান্সের রাজধানী প্যারিসে রাশিয়া ও ইউক্রেনের রাজনৈতিক উপদেষ্টাদের মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার খবর জানিয়েছে আল-জাজিরা। বৈঠকে অংশ নেবেন ফ্রান্স ও জার্মান প্রতিনিধিরাও।  

২০১৯ সালের পর এবারই প্রথম এই ধরনের আলোচনায় বসছে দেশগুলো।  ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধের পরিস্থিতি সৃষ্টির প্রেক্ষাপটে এই বৈঠককে বেশ গুরুত্ব দেওয়া হচ্ছে।   

বৈঠকটি এমন সময় হচ্ছে, যখন যুক্তরাষ্ট্রের নেতৃত্বে পশ্চিমারা রাশিয়ার ওপর ব্যাপক নিষেধাজ্ঞা আরোপের হুমকি দিচ্ছে। একই সঙ্গে ইউক্রেনে আক্রমণ করলে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ওপর ব্যক্তিগত নিষেধাজ্ঞার কথা বলছে যুক্তরাষ্ট্র।  

ইউক্রেন সীমান্তে হাজার হাজার সৈন্য পাঠিয়েছে রাশিয়া। এরপরই ধারণা করা হচ্ছে, রাশিয়া আক্রমণ করে প্রতিবেশী দেশ ইউক্রেন দখলে নেবে। এই আক্রমণের বিরুদ্ধে অবস্থান জোরালো করেছে যুক্তরাষ্ট্র ও ন্যাটোভুক্ত দেশগুলো।  

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।