ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

অর্থনীতির দুরবস্থা পুতিনকে জানানো হচ্ছে না: যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
অর্থনীতির দুরবস্থা পুতিনকে জানানো হচ্ছে না: যুক্তরাষ্ট্র পুতিন

ইউক্রেন যুদ্ধে রাশিয়ার সেনাদের ব্যর্থতার কথা উপদেষ্টারা পুতিনকে জানাতে ভয় পাচ্ছেন। একই সঙ্গে পশ্চিমা নিষেধাজ্ঞার কারণে রুশ অর্থনীতির দুরবস্থা সম্পর্কেও অবগত করা হচ্ছে না তাকে।

এমনটাই দাবি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (৩১ মার্চ) এ তথ্য জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি

ব্রিটিশ গোয়েন্দারা দাবি করেছে, ইউক্রেনে যুদ্ধরত রাশিয়ান সেনারা হতাশ। তারা সরঞ্জামের অভাব এবং কমান্ডারদের নির্দেশ পালন করতে অস্বীকার করছে।

হোয়াইট হাউসের মুখপাত্র কেট বেডিংফিল্ড দাবি করেছেন, ভ্লাদিমির পুতিন সামরিক বাহিনীর দ্বারা বিভ্রান্ত হয়েছেন। ফলে পুতিন ও তার সামরিক নেতৃত্বের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, ইউক্রেনে সেনা অভিযান পরিচালনা করা রাশিয়ার জন্য কৌশলগত ভুল এবং একই সঙ্গে এটি দেশটিকে দীর্ঘমেয়াদে দুর্বল করেছে। পাশাপাশি রাশিয়া দিন দিন বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে।

প্রসঙ্গত, ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। এই এক মাসে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে দেশটির অনেক শহর। প্রাণ হারিয়েছে অসংখ্য মানুষ।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।