ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

পশ্চিম তীরে আবারও ইসরায়েলি বাহিনীর অভিযান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, মে ১৩, ২০২২
পশ্চিম তীরে আবারও ইসরায়েলি বাহিনীর অভিযান

জেনিনের অধিকৃত পশ্চিম তীর এলাকায় আবারও অভিযান শুরু করেছে ইসরায়েলি বাহিনী। ওই এলাকাতেই সাংবাদিক শিরিন আবু আকলেহকে হত্যা করেছিল দেশটির পুলিশ।

শুক্রবার (১৩ মে) স্থানীয় সময় দুপুরে এ অভিযান শুরু হয়। ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করেছে, তাদের সদস্যরা জেনিনের উপকণ্ঠে সন্ত্রাসবিরোধী কার্যক্রম পরিচালনা করছে।

ইসরায়েলি সেনাবাহিনীর একজন মূখপাত্র বলেছেন, শিরিনের শেষকৃত্য এলাকায় শত শত ইসরায়েলি কর্মকর্তা মোতায়েন করা হয়েছে যাতে সংঘর্ষের কোনো ঘটনা না ঘটে।

অনেক ফিলিস্তিনি ধারণা করছেন, জেরুজালেমের ওল্ড সিটিতে সাংবাদিক শিরিনের শেষকৃত্যে বাধা দিতেই এ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে, জেনিনের এলাকার বাসিন্দারা অভিযোগ করেছে, ইহুদি রাষ্ট্রটির সেনা সদস্যরা একটি বাড়িতে ক্ষেপণাস্ত্র ছুড়েছে। কেন বা কী কারণে এ হামলা, তা পরিষ্কার নয়। ফিলিস্তিনের টেলিভিশনে এক ফুটেজে ওই বাড়ি থেকে কালো ধোঁয়া উড়তে দেখা গেছে। ইসরায়েলি বাহিনী এ ব্যাপারে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানায়নি।

সূত্র: আরব নিউজ

বাংলাদেশ সময়: ১১৩২, ১৩ মে, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa