ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

মাহিন্দা রাজাপক্ষেসহ ৭ জনকে গ্রেফতারের আবেদন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, মে ১৪, ২০২২
মাহিন্দা রাজাপক্ষেসহ ৭ জনকে গ্রেফতারের আবেদন

শ্রীলঙ্কায় সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষেসহ শীর্ষস্থানীয় সাত নেতা ও কর্মকর্তাকে গ্রেফতারের অনুরোধ জানিয়ে আদালতে অভিযোগ দায়ের হয়েছে। কলম্বো ম্যাজিস্ট্রেট আদালতে আবেদনটি করেন এক আইনজীবী।

শুক্রবার (১৩ মে) লঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিরর এ তথ্য নিশ্চিত করেছে। খবরে বলা হয়, মাহিন্দাসহ সাতজনের বিরুদ্ধে টেম্পল ট্রিজ ও গলে ফেসের শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর হামলা, তাদের ভয়ভীতি প্রদর্শন ও ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ করা হয়েছে। অবিলম্বে তাদের গ্রেফতার করতে সিআইডিকে নির্দেশ দেওয়ার অনুরোধ করা হয় অভিযোগে।

আবেদনে সদ্য সাবেক মাহিন্দা রাজাপক্ষে, লঙ্কান সংসদ সদস্য জনস্টন ফার্নান্দো, সঞ্জিওয়া এদিরিমান্নে, সানাৎ নিশান্থা, মোরাতুওয়া পৌরসভার চেয়ারম্যান সামান লাল ফার্নান্দো, পশ্চিম প্রদেশের দায়িত্বে থাকা সিনিয়র ডিআইজি দেশবন্ধু টেনাকুন এবং আইজিপি চন্দনা বিক্রমেরত্নেকে বিবাদী করা হয়েছে অভিযোগে।

শুক্রবার কলম্বো ফোর্ট ম্যাজিস্ট্রেট থিলিনা গামাজের আদালতে আবেদনটি পেশ করা হয়েছে। কলম্বো চিফ ম্যাজিস্ট্রেট আদালতে আবেদনটি গ্রহণের নির্দেশ দিয়েছেন।

সূত্র: ডেইলি মিরর শ্রীলঙ্কা

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, ১৪ মে, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa