ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

আরব আমিরাতের প্রেসিডেন্টের দাফন সম্পন্ন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, মে ১৪, ২০২২
আরব আমিরাতের প্রেসিডেন্টের দাফন সম্পন্ন ছবি: ডব্লিউএএম

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের দাফন সম্পন্ন হয়েছে। আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ডব্লিউএএম এ তথ্য নিশ্চিত করেছে।

খবর খালিজ টাইমসের।

শুক্রবার (১৩ মে) বাদ মাগরিব আবুধাবির আল বাতিন কবরস্থানে জায়েদ আল নাহিয়ানকে দাফন করা হয়। দাফনের আগে আমিরাতের প্রতিটি মসজিদে তার গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে আবুধাবির শাসক শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান আবুধাবির প্রধান মসজিদে তার বাবা খলিফা বিন জায়েদের জানাজায় অংশ নেন। এ সময় প্রয়াত প্রেসিডেন্টের পরিবারের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

শুক্রবার ৭৩ বছর বয়সে মারা যান আবুধাবির শাসক খলিফা বিন জায়েদ। তার প্রেসিডেন্টের মৃত্যুতে দেশজুড়ে ৪০ দিনের রাষ্ট্রীয় শোক পালিত হবে। অর্ধনমিত রাখা হবে জাতীয় পতাকা। ফেডারেল ও স্থানীয় পর্যায়ের সংস্থাসহ সরকারি-বেসরকারি সেক্টরে মন্ত্রণালয়গুলো বন্ধ থাকবে।

খলিফা বিন জায়েদ তার পিতা প্রয়াত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের উত্তরসূরি নির্বাচিত হয়েছিলেন। ১৯৪৮ সালের ৭ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন তিনি। সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় রাষ্ট্রপতি এবং আবুধাবির ১৬তম শাসক ছিলেন খলিফা বিন জায়েদ।

সূত্র: খালিজ টাইমস

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মে ১৪, ২০২২
এনএসআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa